Inqilab Logo

শুক্রবার, ১৪ জুন ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ যিলহজ ১৪৪৫ হিজরী

ফেনীতে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের মহাসচিব সংবর্ধিত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০২২, ৬:৩৩ পিএম | আপডেট : ৬:৩৩ পিএম, ১৫ অক্টোবর, ২০২২

ফেনী জেলার দরবেশেরহাট মাদরাসার পক্ষ থেকে এক সংবর্ধনা ও অভিভাবক সমাবেশের আয়োজন করা হয়। মাদরাসা শিক্ষায় বিশেষ অবদান রাখায় মাদারাসার পক্ষ থেকে দেশের মাদরাসা শিক্ষক কর্মচারীদের পেশাজীবী অরাজনৈতিক সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের মহাসচিব অধ্যক্ষ শাব্বীর আহমদ মোমতাজীকে সংবর্ধিত করা হয়। অধ্যক্ষ মাওলানা আবুল কালাম এর সঞ্চালনায় আয়োজিত এ অনুষ্ঠানের সভাপতিত্ব করে প্রবীণ শিক্ষাবিদ মাস্টার মোঃ শফিকুর রহমান, প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফেনী জেলা আওয়ামীলীগ নেতা ও পর্টল্যান্ড গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব মিজানুর রহমান মজুমদার মাদরাসা শিক্ষাকে যুগোপযোগী ও এ শিক্ষা ধারার মান উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখায় জমিয়াতুল মোদার্রেছীনকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে দরবেশেরহাট মাদরাসার যেকোনো সুবিধা অসুবিধায় পাশে থাকার আশ্বাস প্রদান করেন।

অনুষ্ঠানে জমিয়াত মহাসচিব বলেন, মাদরাসা শিক্ষা জাতীয় শিক্ষা ব্যবস্থার অবিচ্ছেদ্য অংশ। মাদরাসা শিক্ষাকে পিছিয়ে রেখে কখনই শিক্ষা ব্যবস্থার উন্নয়ন সম্ভব নয়। মাদরাসা শিক্ষার্থীরা যোগ্যতাবলে বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্বে থেকে দেশ ও জাতীর উন্নয়নে কাজ করে যাচ্ছে। বারবার মাননীয় শিক্ষা মন্ত্রী মাদরাসার স্বকীয়তা বজায় রাখার লক্ষ্যে ধর্মীয় শিক্ষা সংকোচন না করার কথা বললেও কতিপয় আমলা সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণ করার জন্য ধর্মীয় শিক্ষা সংকোচনের অপচেষ্টা চালাচ্ছে। এব্যাপারে সংশ্লিষ্ট সকলকে সজাগ থাকার জন্য তিনি উদাত্ত আহ্বান জানান।

 


তিনি বলেন, সারা দেশের মাদরাসা শিক্ষক কর্মচারীরা আলহাজ্ব এ এম এম বাহাউদ্দীন এর নেতৃত্বে ঐক্যবদ্ধভাবে মাদরাসা শিক্ষায় বিদ্যমান সমস্যাবলী সমাধানে নিরলস কাজ করে যাচ্ছে। এসময় মাদরাসা শিক্ষায় নানামুখী উন্নয়নমূলক কাজ করায় তিনি মাননীয় প্রধানমন্ত্রীর ভূয়সী প্রশংসা করেন এবং তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

মহাসচিব বলেন, বর্তমানে টিকটক, ফেসবুক, ইউটিউবসহ সোশ্যাল মিডিয়ার প্রভাবে যুব সমাজে ব্যাপক অবক্ষয় পরিলক্ষিত হচ্ছে। বিশেষ করে কিশোরদের মাঝে অপরাধের প্রবণতা দিনদিন বেরেই চলছে। যা ভবিষ্যৎ প্রজন্মকে অন্ধকারে নিমজ্জিত করবে বলে আশংকা করছি। তাই সময় থাকতে আমাদের এখনই সচেতন হওয়া প্রয়োজন। নিজের সন্তানের প্রতি খেয়াল রাখার পাশাপাশি তাঁদের মাঝে ধর্মীয় অনুভূতি জাগ্রত করার লক্ষ্য দ্বীনি শিক্ষা তথা মাদরাসা শিক্ষায় শিক্ষিত করে তুলতে হবে।

অনুষ্ঠানে অংশ নিয়ে আরো বক্তব্য রাখেন, জমিয়াতুল মোদার্রেছীনের কেন্দ্রিয় নেতা অধ্যক্ষ মাওলানা আবু জাফর মোঃ ছাদেক হাসান (ঢাকা), অধ্যক্ষ মাওলানা হেলাল উদ্দিন (ঢাকা), অধ্যক্ষ মাওলানা মাহমুদ ওমর জিয়াদ (পটুয়াখালী), ফেনী জেলা সভাপতি অধ্যক্ষ হোসাই আহমদ ভুইয়া, সেক্রেটারি অধ্যক্ষ নূরুল আফসার ফারুকী, সিন্দুরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূর নবী, ইউপি সদস্য আয়ুউব আলী, স্থানীয় আওয়ামীলীগ নেতা এ্যাডভোকেট এম শাজাহান সাজু প্রমুখ। সংবর্ধনা অনুষ্ঠানে ফেনী ও নোয়াখালী জেলার বিভিন্ন মাদরাসার প্রধান, শিক্ষক, এলাকার গন্যমান্য ও রাজনৈতিক ব্যক্তিবর্গসহ অভিভাবক ও শিক্ষার্থীরা অংশ নেয়। সবশেষে দুয়া ও মুনাজাত পরিচালনা করেন অধ্যক্ষ মাওলানা আবু জাফর মোঃ হেলাল উদ্দিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জমিয়াতুল মোদার্রেছীন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ