Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

তেঁতুলিয়ায় শীতবস্ত্র বিতরণ জমিয়াতুল মোদার্রেছীনের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০২৩, ১২:০১ এএম

দেশের মাদরাসা শিক্ষক-কর্মচারীদের পেশাজীবী অরাজনৈতিক সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের উদ্যোগে আয়োজিত শীতবস্ত্র বিতরণী কার্যক্রমের তৃতীয় দিনে গতকাল বৃহস্পতিবার দেশের সর্ব উত্তরের সীমান্তবর্তী জেলা পঞ্চগড়সহ উপজেলা তেতুলিয়ার দূর্গম এলাকার বিভিন্ন মাদরাসা শিক্ষার্থীদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। এসময় তেতুলিয়ার কালান্দিগঞ্জ ফাযিল মাদরাসায় শিক্ষক শিক্ষার্থীদের সমন্বয়ে এক মতবিনিময়ে প্রধান অতিথির বক্তব্যে জমিয়াত মহাসচিব অধ্যক্ষ শাব্বীর আহমদ মোমতাজী বলেন, অবসর গ্রহণ করলেই একজন শিক্ষকের দায়িত্ব শেষ হয়ে যায় না বরং যিনি শিক্ষক তিনি আমৃত্যু শিক্ষাদান অব্যাহত রাখেন। কর্মস্থল থেকে অবসরের পরও আপনার আমার সামাজিক ও পারিবারিক জীবন থেকে সাধারণ মানুষ শিক্ষা গ্রহণ করে।

একজন শিক্ষকের হাতেগড়া শিক্ষার্থীদের ভবিষ্যৎ জীবনের ভালমন্দের দায়ভারের অনেটকাই ঐ শিক্ষকের উপর বর্তায়। তাই শিক্ষার্থীদের উত্তম ভবিষ্যৎ নিশ্চিত করতে তাঁদের লেখাপড়ার প্রতি আরো বেশি যতœশীল হওয়ার পাশাপাশি ব্যক্তি ও সামাজিক জীবনে নীতি-আদর্শের উপর সমুন্নত থাকা প্রত্যেক শিক্ষকের দায়িত্ব। জমিয়াতুল মোদার্রেছীনের উদ্যোগে পঞ্চগড় জেলাধীন নূরন আলা নূর কামিল মাদরাসা, খানবাহাদুর দারুচ্ছুন্নাহ আলিম মাদরাসা, তেতুলিয়া বেগম ফখরুন্নেছা ফাযিল মাদরাসা, কালান্দিগঞ্জ ফাযিল মাদরাসাসহ বেশ কয়েকটি মাদরাসার শিক্ষার্থীদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন জমিয়াতুল মোদার্রেছীনের বগুড়া জেলা সভাপতি অধ্যক্ষ মাওলানা আব্দুল হাই বারী, পঞ্চগড় জেলা সভাপতি অধ্যক্ষ ড. মাওলানা আব্দুর রহমান, সেক্রেটারী অধ্যক্ষ মাওলানা আরমান আলী খান, তেতুলিয়া উপজেলা সভাপতি অধ্যক্ষ মাওলানা মোস্তাফিজুর রহমানসহ স্থানীয় মাদরাসা প্রধান, শিক্ষক ও জমিয়াত নেতৃবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জমিয়াতুল মোদার্রেছীন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ