Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

যমুনা সেতুর পশ্চিম পাড়ে ২০ কিলোমিটার দীর্ঘ যানজট

সিরাজগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০১৯, ১২:৫৬ পিএম

যানবাহনের প্রচুর চাপ থাকায় যমুনা সেতু পশ্চিম সংযোগ মহাসড়কের উত্তরবঙ্গমুখী লেনে অন্তত ২২ কিলোমিটার এলাকাজুড়ে যানজট সৃষ্টি হয়েছে। কখনো থেমে থেমে যানজট আবার কখনো কচ্ছপ গতিতে চলছে গাড়ি। তবে উত্তরবঙ্গ থেকে ঢাকামুখী লেন স্বাভাবিক রয়েছে।

আজ শনিবার সকাল থেকে বঙ্গবন্ধু যমুনা সেতু পশ্চিম মহাসড়কের কড্ডার মোড় থেকেই এ যানজটের সৃষ্টি হয়ে হাটিকুমরুল গোলচত্বর পর্যন্ত ছড়িয়ে পড়ে। দুর্ভোগ কিছুটা কম হলেও স্বস্তি নেই ঈদে ঘরে ফেরা মানুষগুলোর। হাজারও যানবাহনের চাপে স্বাভাবিক গতিতে যেতে পারছে না কোনো গাড়িই। ফলে বিড়ম্বনা ও অস্বস্তি নিয়ে ঘরে ফিরতে হচ্ছে ঈদে ঘরমুখো মানুষদের।

মহাসড়কের নলকা মোড় এলাকায় কথা হয় শ্যামলী পরিবহনের সুপার ভাইজার আবদুল মান্নান, আব্দুল খালেক, ট্রাকচালক সবুজ, এস.এ পরিবহনের চালক সাইফুলসহ বেশ কয়েক পরিবহন শ্রমিকের সঙ্গে। তারা বলেন, শুক্রবার রাত ১২টা থেকে ১টার মধ্যে ঢাকা থেকে গাড়ি ছেড়েছি। বঙ্গবন্ধু সেতুর পূর্বপাড় পুরো যানজটের মধ্য দিয়ে আসলেও সেতু পার হওয়ার পর যানজট কিছুটা কম। তবে একেবারেই ধীর গতিতে চলছে গাড়ি।
সেতুর পশ্চিম থানার ওসি সৈয়দ সহিদ আলম জানান, শুক্রবার রাত থেকে যানবাহনের চাপ বেড়েছে। আজ শনিবার সকাল থেকেই উত্তরবঙ্গমুখী লেনে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। কড্ডার মোড় থেকে শুরু করে নলকা সেতু হয়ে হাটিকুমরুল গোলচত্বর পর্যন্ত এ যানজট ছড়িয়ে পড়েছে। তবে উত্তরবঙ্গ থেকে ঢাকামুখী লেনটি স্বাভাবিক রয়েছে।

হাটিকুমরুল হাইওয়ে থানার ওসি মো. আক্তারুজ্জামান বলেন, সকাল থেকে তীব্র যানজট থাকলেও এখন থেমে থেমে চলছে গাড়ি। পুলিশ যানজট নিরসনে কাজ করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঈদ যাত্রা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ