Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঈদ যাত্রায় পুরোপুরি স্বস্তি দেয়া সম্ভব না -ওবায়দুল কাদের

প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ঈদে ঘরমুখো হাজারো মানুষকে পুরোপুরি স্বস্তি প্রদান সম্ভব না হলেও অন্যান্য ঈদের তুলনায় এবার ভোগান্তি কম হয়েছে বলে দাবি করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এসময় তিনি সড়ক-মহাসড়কে যানজটের কারণও ব্যাখ্যা করছেন। গতকাল শনিবার দুপুরে আশুলিয়ার বাইপাইল ত্রিমোড়ে যানজট পরিস্থিতি পরিদর্শনে গিয়ে এই কারণগুলো তুলে ধরেন তিনি। মন্ত্রী বলেন, আমাদের অনেক সমস্যা। এদেশের মানুষ-বিশেষ করে শিক্ষিত ‘অসাধারণ’ মানুষেরা আইন মানতে চায় না। তারা যখন রাস্তায় চলে, তখন তারা রাস্তার উল্টা দিক দিয়ে গাড়ি চালায়। গত কালকেও আমি অনেককে দেখেছি, তারা উল্টো পথে গাড়ি চালিয়ে যাচ্ছে। উল্টো পথে গাড়ি চালালে ট্রাফিক জ্যাম তো হবেই।
তিনি বলেন, এবার আরও একটি সমস্যা হল-পদ্মা নদীর প্রবল স্রোত, পদ্মা নদী বিশ্বের দুইটি নদীর মধ্যে একটি। পদ্মা নদীর কখন কি হয় সেটি বলা মুশকিল। এবার পদ্মার যে অবস্থা সেটা আমি আগে দেখিনি। এই কারণে ঘাট ভেঙে গেছে। ঘাট ভেঙে যাওয়ায় সেখানে যানজট হয়েছে।
তিনি আরও বলেন, এই মুহূর্তে ঢাকা-টাঙ্গাইল, ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-ময়মনসিংহ এবং ঢাকার পাশে সাভার, মানকিগঞ্জের রাস্তাগুলো যানজট মুক্ত রয়েছে। তবে যানজট ছিল, যানজটের কারণে অনেক মানুষ কষ্ট পেয়েছে। যানজট ছিল না আমি সেই কথা বলব না। তবে এর কারণ হল আরিচাসহ অন্যান্য ঘাটগুলো নষ্ট হয়ে গেছে। এই কারণে সড়কে চাপ পড়েছে। মহাসড়কের কারণে যানজট হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঈদ যাত্রায় পুরোপুরি স্বস্তি দেয়া সম্ভব না -ওবায়দুল কাদের
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ