Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানবাহন চলছে থেমে থেমে

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০১৯, ১১:৩৬ এএম

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের বঙ্গবন্ধু সেতুু পূর্ব এলাকা থেকে করটিয়া পর্যন্ত ২৫ কি.মি রাস্তায় যানবাহন চলছে থেমে থেমে। কখন কখনও আবার বিভিন্ন পয়েন্টে যানজটের সৃষ্টি হচ্ছে। এই সড়কের গোড়াই, মির্জাপুর, পাকুল্যা, করটিয়া বাইপাস, নগর জালফৈ, রাবনা বাইপাস, পৌংলি, এলেঙ্গা ও বঙ্গবন্ধুসেতু পূর্বপার এলাকায় মাঝে মাঝেই যানটজের সৃষ্টি হচ্ছে।

৭ শতাধিক পুলিশ এই মহাসড়কে স্বাভাবিক গতিতে যানবাহন চলাচলে দায়িত্ব পালন করছে। বর্তমানে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে স্বাভাবিক যানবাহন চলাচলে চেয়ে দুই থেকে তিনগুন বেশি যানবাহন চলাচল করছে। ফলে এই যানজটের সৃষ্টি হচ্ছে। অন্যদিকে পশুবাহি ট্রাক এবং যাত্রীবাহি বিভিন্নস্থানে বিকল হয়ে ১৫-২০ মিনিট সড়কের উপরে অবস্থান করলেই দীর্ঘ যানজটের সৃষ্টি হচ্ছে।
চন্দ্রা থেকে এলেঙ্গা পর্যন্ত চারলেন থেকে যখন বঙ্গবন্ধুসেতু এলাকায় দুইলেনে প্রবেশ করছে তখনই অতিরিক্ত গাড়ীর চাপে মাঝে মধ্যেই যানজটের সৃষ্টি হচ্ছে।

অন্যদিকে বঙ্গবন্ধুসেতু টোল প্লাজায় অতিরিক্ত গাড়ীর চাপের কারণে টোল আদায় করতে সময় লাগায় যানজটের সৃষ্টি হচ্ছে। টোল দিয়ে সেতুর পশ্চিম প্রান্তে যানবাহনগুলো দীর্ঘ যানজটে পরেছে।

এদিকে বঙ্গবন্ধুসেতু পূর্ব এলাকা থেকে ঢাকাগামী যানবাহনগুলো অনেকটা স্বাভাবিক গতিতে চলছে। অন্যদিকে ঢাকা থেকে ছেড়ে আসা উত্তরবঙ্গের ২২ জেলাসহ টাঙ্গাইলের যানবাহনগুলো থেমে থেমেই পরছে যানজটের কবলে। ঢাকা-টাঙ্গাইল ২ ঘন্টার পথ পাড়ি দিতে সময় লাগছে ৬-৭ ঘন্টা। এই সড়কে চলাচলকারী ঈদে ঘরমুখী মানুষ দুর্ভোগ পোহাচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঈদ যাত্রা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ