Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সড়কে ঝরল ৬ প্রাণ

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ১৪ জুন, ২০১৯, ১২:৩২ এএম

দেশে বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ৬ জন নিহত হয়েছেন। গত ১৬ ঘণ্টায় নিহতের মধ্যে পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলায় স্বামী স্ত্রী, ইন্দুরকানীতে এক চক্ষু চিকিৎসক, বেগমগঞ্জে এক স্কুলছাত্রী, চৌগাছায় এক বৃদ্ধ ও ভোলায় এক মোটরসাইকেল আরোহী । আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্যে এ প্রতিবেদন :

নোয়াখালী ব্যুরো জানায়, বেগমগঞ্জ উপজেলার ছয়ানি ইউনিয়নে কার্ভাডভ্যান চাপায় তানজিলা আক্তার মিুু (১৩) নামের এক স্কুল ছাত্রী নিহত হয়েছে। গতকাল সকাল ১০টার দিকে ভবানি জীবনপুর এলাকায় এ ঘটনা ঘটে। নিহত তানজিলা আক্তার মিুু ওই এলাকার আব্দুল মন্নানের মেয়ে। সে ছয়ানি মডেল উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্রী।

স্থানীয় সূত্রে জানা গেছে, সকালে বিদ্যালয়ের উদ্দেশ্যে বাড়ী থেকে বের হয়ে প্রধান সড়কে আসে মিতু। ১০টার দিকে ওই সড়ক দিয়ে যাওয়া একটি কার্ভাডভ্যান তাকে পিছন থেকে চাপা দিলে ঘটনাস্থলে মিতুর মৃত্যু হয়। বেগমগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) নূর আলম জানান, নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। ঘটনার পর চালক পালিয়ে গেলেও কার্ভাডভ্যানটি আটক করা হয়েছে।

ইন্দুরকানী (পিরোজপুর) সংবাদদাতা জানান, ইন্দুরকানীতে ছাত্রলীগ নেতা মটরসাইকেলে নিহত এক গুরুতর আহত ১। গতকাল সকালে উপজেলার ইন্দুরকানী গ্রামের আফতাব উদ্দিনের ছেলে মো. মনিরুল ইসলাম গাজী(৫৫) সড়ক দুর্ঘটনায় মারা গেছে। জানা যায়,ছাত্রলীগ নেতা সাকিব তার দুই বন্ধুদের নিয়ে মটরসাইকেল নিয়ে পাল্লা দিলে সাকিব নিয়ন্ত্রণ হারিয়ে নিহত মনির গাজীকে চাপা দেয়। মোটরসাইকেলের চাপায় হাত, পা ভেঙে যায় এবং মাথায় প্রচুর আঘাত পায়। পরে তাকে খুলনা হাসপাতালে নেওয়ার পথে মারা যায়। সাকিবকে গুরুতর অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়। নিহত মনিরুল ইসলাম গাজী খুলনা একটি চক্ষু হাসপাতালে চাকরি করতেন।

তেতুলিয়া (পঞ্চগড়) উপজেলা সংবাদদাতা জানান, পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলায় মাইক্রোবাসের ধাক্কায় ভ্যান চালক স্বামী ও ভ্যানে থাকা স্ত্রী নিহত হয়েছে। নিহতরা হলেন দেবীগঞ্জ উপজেলার কুমরচর এলাকার ভ্যান চালক কমইমুদ্দীন (৪৫) ও তার স্ত্রী আনোয়ারা (৩৭)। গতকাল বৃহস্পতিবার বিকেলে দেবীগঞ্জ উপজেলার প্রশিকার মোড়ে এ দুর্ঘটনাটি ঘটে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, দেবীগঞ্জ উপজেলার প্রশিকার মোড় থেকে ভ্যান যোগে স্ত্রীকে নিয়ে যাওয়া সময় পিছন থেকে একটি মাইক্রোবাস ধাক্কা দেয়। ঘটনাস্থলে ভ্যান চালক স্বামী নিহত হয়। তাৎক্ষনিক স্থানীয়রা গুরুত্ব আহত অবস্থায় আনোয়ারকে উদ্ধার করে দেবীগঞ্জ উপজেলা স্বাস্থ্যকপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসকরা আশঙ্কাজনক অবস্থায় তাকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করলে পথিমধ্যে আনোয়ারা মারা যায়। দেবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. রবিউল হাসান সরকার জানান, মাইক্রোবাসের ধাক্কায় ভ্যান চালক স্বামী ও ভ্যানে থাকা স্ত্রী নিহত হয়েছে।

যশোর : যশোরের চৌগাছা উপজেলায় সড়ক দুর্ঘটনায় মাজহার আলী (৭০) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন আনিছুর রহমান ও হাসেম আলী নামে আরও দু’জন। গতকাল দিকে চৌগাছা-কোটচাঁদপুর সড়কের মুক্তদাহ মোড়ে এ দুর্ঘটনা ঘটে। হতাহতরা সবাই ঝিকরগাছা উপজেলার কায়েমখোলা গ্রামের বাসিন্দা। প্রত্যক্ষদর্শী ও পুলিশ স‚ত্রে জানা যায়, দুপুরে হতাহত তিনজন মোটরসাইকেলে করে চৌগাছা থেকে কোটচাঁদপুর যাচ্ছিলেন। পথে মুক্তদাহ মোড়ে এলে বিপরীত দিক থেকে আসা একটি বালুবাহী ট্রাক মোটরসাইকেলটিকে চাপা দেয়। এতে গুরুতর আহত হন তারা। তাৎক্ষণিকভাবে স্থানীয়রা তাদের উদ্ধার করে প্রথমে চৌগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে উন্নত চিকিৎসার জন্য যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মাজহারের মৃত্যু হয়।

ভোলা : ভোলার বোরহানউদ্দিন উপজেলায় ট্যাঙ্কলরির ধাক্কায় শাফিজল ফরাজি নামে মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। গত বুধবার সন্ধ্যায় উপজেলার ভোলা-চরফ্যাশন সড়কের উদপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত শাফিজল পক্ষিয়া গ্রামের আনিছল হকের ছেলে। প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে বোরহানউদ্দিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনামুল হক বলেন, মোটরসাইকেল আরোহী শাফিজন ভোলার দিকে যাচ্ছিলেন। এসময় বিপরীত থেকে আসা একটি ট্যাঙ্কলরির মোটরসাইকেলটিকে ধাক্কা দিলে শাফিজল গুরুতর আহত হন। এসময় স্থানীয়রা তাকে উদ্ধার করে বোরহানউদ্দিন হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়কে ঝরল

২৬ এপ্রিল, ২০২২
১ এপ্রিল, ২০২২
৩১ মার্চ, ২০২২
২১ মার্চ, ২০২২
১৬ মার্চ, ২০২২
১১ মার্চ, ২০২২
৭ মার্চ, ২০২২
১ মার্চ, ২০২২
২৬ ফেব্রুয়ারি, ২০২২
২৪ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ