Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ছয় জেলায় সড়কে ঝরল ৯ প্রাণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

দেশের নরসিংদী, খুলনা, বাগেরহাট, ব্রাহ্মণবাড়িয়া, কুমিল্লা, সাতক্ষীরাসহ ৬ জেলায় সড়ক দুর্ঘটনায় ৯ জন নিহত হয়েছেন। এছাড়া আরো একজন আহত হয়েছে। এর মধ্যে নরসিংদীতে সবজিবাহী ট্রাকের চাপায় চারজন নিহত হয়েছে। খুলনার রূপসায় বেপরোয়া ইটবাহী ট্রলির ধাক্কায় স্থানীয় চাঁদপুর কলেজের প্রিন্সিপাল নিহত হয়েছেন। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্যে প্রতিবেদন।
নরসিংদী জেলা সংবাদদাতা জানান, নরসিংদীর রায়পুরায় সবজিবাহী ট্রাকের চাপায় চারজন নিহত হয়েছেন। ঢাকা-সিলেট মহাসড়কের মাহমুদাবাদ এলাকার নামাপাড়ায় এই দুর্ঘটনা ঘটে। আহত হয়েছেন অন্তত পাঁচজন। গতকাল রোববার সকাল ৬টার দিকে এই দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনায় নিহত চারজনের মধ্যে তিনজনের নাম-পরিচয় জানা গেছে। তাঁরা হলেন, রায়পুরার মাহমুদাবাদের মেশিনঘর এলাকার সিদ্দিক মিয়া (৫৫), বীরশ্রেষ্ঠ মতিউরনগর গ্রামের মো. সিদ্দিক (৬২) ও বেলাব উপজেলার পুরাদিয়া এলাকার আবুল কালাম (৪০)। নিহত অপর ব্যক্তির পরিচয় উদ্ধারের চেষ্টা চলছে। আহত ব্যক্তিদের স্থানীয় বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। হাইওয়ে পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, রাজধানী ঢাকা থেকে ছেড়ে আসা সবজিবাহী ট্রাক কিশোরগঞ্জের ভৈরবের দিকে যাচ্ছিল। ট্রাকটি ঢাকা-সিলেট মহাসড়কের মাহমুদাবাদ এলাকা অতিক্রমের সময় স্থানীয় পেট্রল পাম্প থেকে জ্বালানি নিয়ে ফেরা সিএনজিচালিত অটোরিকশাকে চাপা দেয়। এতে অটোরিকশার দুই যাত্রী নিহত হন। পরে ট্রাকটি মহাসড়ক থেকে ১৫ গজ দূরত্বে একটি সবজি বাজারে গিয়ে উল্টে যায়। এ সময় এর নিচে চাপা পড়েন অন্তত পাঁচজন সবজি ক্রেতা-বিক্রেতা। তাঁদের মধ্যে দুই সবজি বিক্রেতার মৃত্যু হয়।

খুলনা ব্যুরো জানায়, রূপসা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সরদার মোশাররফ হোসেন জানান, গতকাল দুপুর ১২টার দিকে প্রিন্সিপাল মো. রফিকুল ইসলাম হেঁটে বাড়ি ফিরছিলেন। তিনি আলাইপুর ব্রিজ সংলগ্ন ওয়াপদার মোড়ে পৌঁছালে পেছন থেকে আসা দ্রুতগামী ইটবোঝাই ট্রলি তাকে ধাক্কা দেয়। গুরুতর আহত অবস্থায় স্থানীয়রা তাকে উদ্ধার করে রূপসা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ সময় স্থানীয় জনতা ইটবাহী ট্রলি ও চালককে আটক করে পুলিশে সোর্পদ করে। এদিকে, বাগেরহাটের ফকিরহাটে কাভার্ডভ্যানের চাপায় রাজু সরকার (২৪) নামের এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। গতকাল দুপুর ৩টার দিকে খুলনা-মাওয়া মহাসড়কের ফকিরহাট উপজেলার পালেরহাট নামক স্থানে এই দুর্ঘটনা ঘটে। নিহত রাজু বাগেরহাটের মোল্লাহাট উপজেলার উত্তর আমবাড়ি গ্রামের তপন সরকারের ছেলে।

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা জানান, ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে মাইক্রোবাস চাপায় সিএনজিচালিত অটোরিকশার দুই যাত্রী নিহত হয়েছে। গতকাল রোববার সকালে ঢাকাÑসিলেট মহাসড়কের উপজেলার ইসলামপুরের শশই নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন সুমন গোস্বামী ও মোহন বণিক। নিহতদের বাড়ি হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলায়। খাঁটিহাতা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুখেন্দ বসু জানান, পুলিশ ঘটনাস্থল থেকে লরি, মাইক্রোবাস ও অটোরিকশা থানায় নিয়ে আসে।

দাউদকান্দি (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা জানান, ঢাকা চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার দাউদকান্দি উপজেলার গৌরীপুর এলাকায় গাড়ি চাপায় মোটরসাইকেল চালক নিহত হয়েছে। গতকাল রোববার রাতে মোটরসাইকেল চালককে মহাসড়কে পড়ে থাকতে দেখে পথচারীরা দাউদকান্দি হাইওয়ে থানায় খবর দেয়। পুলিশ তাকে উদ্ধার করে দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। নিহত জুয়েল দাস হবিগঞ্জ জেলার আজমিরীগঞ্জ উপজেলার পাটুনীপাড়া গ্রামের গৌরাঙ্গ দাসের পুত্র। দাউদকান্দি হাইওয়ে থানা পুলিশ জুয়েলের লাশ স্ত্রী পলি রানী দাসের কাছে হস্তান্তর করেন।

আশাশুনি (সাতক্ষীরা) উপজেলা সংবাদদাতা জানান, সাতক্ষীরা জেলা পরিষদ নির্বাচনের সদস্য প্রার্থী আশাশুনি উপজেলা শ্রমিক লীগের সভাপতি ঢালী মো. সামছুল আলম সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছেন। গতকাল সকাল আনুমানিক সাড়ে ৯টার দিকে শ্রীউলা ইউনিয়নের মহিষকুড় মোল্যা বাড়ি মোড়ের সামনে এ দুর্ঘটনা ঘটে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়কে ঝরল ৯ প্রাণ

১ মার্চ, ২০২২
২২ এপ্রিল, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ