Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সড়কে ঝরল ৮ প্রাণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০২২, ১২:০২ এএম

দেশের পাঁচ জেলায সড়ক দুর্ঘটনায় আটজন নিহত হয়েছেন। গতকাল দিন ও গত শনিবার এসব দুর্ঘটনায় আহত হয়েছেন আরো চারজন। নোয়াখালীতে সন্তানের মৃত্যুর খবর শুনে কর্মস্থল থেকে ফেরার পথে এক, ব্রাহ্মণবাড়িয়ায় ট্রাক-মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে তিন, জামালপুরে পৃথক দুর্ঘটনায় দুই, মির্জাপুরে প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে এক, শরণখোলায় ইজিবাইকের ধাক্কায় একজন নিহত হয়েছে। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্যে ও প্রতিবেদন :
নোয়াখালী ব্যুরো জানান, পানিতে ডুবে সন্তানের মৃত্যুর খবর শুনে কর্মস্থল থেকে বাড়ি ফেরার পথে সড়ক দুর্ঘটনায় ওই শিশুর বাবার নিহত হয়েছে। নিহতদের গ্রামের বাড়ি নোয়াখালীর সদর উপজেলার পূর্ব চরমটুয়া ইউনিয়নের জগতপুর এলাকায়। সন্তানের মৃত্যুর সংবাদ পেয়ে আজগর আলী মোটরসাইকেলযোগে আসার পথে আমিনবাজার নামক স্থানে ব্যাটারিচালিত অটোরিকশার সঙ্গে সংঘর্ষ হয়। এতে দুর্ঘটনায় আজগর আলী গুরুতর আহত হন। পরে স্থানীয়রা আজগরকে উদ্ধার করে নোয়াখালী ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করে। পরে তার শারীরিক অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য ঢাকা নেওয়ার পথে বিকেল সাড়ে ৫টায় তার মৃত্যু হয়।
ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা জানান, ব্রাহ্মণবাড়িয়ায় গত শনিবার রাতে সড়ক দুর্ঘটনায় তিনজন নিহত হয়েছে। দুর্ঘটনায় আহত মোটরসাইকেল আরোহী এনামুল হক ঢাকা ম্যাডিকেল হাসপাতালে চিবিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়। নিহত এনামুল ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের কলেজপাড়া এলাকার মিজানুর রহমহমানের ছেলে। জানা যায়, গত শনিবার সন্ধ্যায় নাজেল মাহমুদ খাঁ, নাজিম ভূইয়া ও এনামুল তিন বন্ধু মিলে মোটরসাইকেলযোগে আখাউড়া যাওয়ার পথে চিনাইর এলাকায় বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই নাজিম ও নাজেল নিহত হয়। পরে স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে নিয়ে আসলে গুরুতর আহত এনামুলকে আশঙ্কাজনক অবস্থায় উন্নত চিকিৎসার জন্য ঢাকা ম্যাডিকেলে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত ২ টায় এনামুলের মৃত্যু হয় ।
জামালপুর জেলা সংবাদদাতা জানান, জামালপুর সদর ও মাদারগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত হয়েছে। একজন গুরুতর আহত হয়েছেন। গতকাল রোববার সকাল ১০টায় মাদারগঞ্জ উপজেলার চরপাকেরদহ ইউনিয়নে মোটরসাইকেল দুর্ঘটনায় মেহেদী হাসান নামে দশম শ্রেণীর এক ছাত্রের মৃত্যু হয়। এই দুর্ঘটনায় আহত হয়েছেন আরো একজন। মেহেদী হাসান ঝাড়কাটা এলাকার তোতা চৌধুরীর ছেলে।
অপর দিকে, একইদিনে সকাল ১০টার দিকে জামালপুর সদর উপজেলার গোপালপুর বাজার এলাকায় বাসের চাপায় এক কৃষকের মৃত্যু হয়েছে। নিহত কৃষক আব্দুল কুদ্দুস বাশচড়া ইউনিয়নের ফরিদপুর ঘুইলেবাড়ি এলাকার মৃত আব্দুল জব্বারের ছেলে।
মির্জাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা জানান, মির্জাপুরে প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে শাহাজালাল শান্ত নামে চালক নিহত ও ৩ যাত্রী আহত হয়েছে। গতকাল রোববার সকাল সাড়ে ছয়টার দিকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের উপজেলার শুভুল্যা এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহত শাহাজালাল শান্ত টাঙ্গাইল জেলার কালিহাতি উপজেলার শেওরাইন গ্রামের আব্দুর করিম মিয়ার ছেলে। আহতদের উদ্ধার করে কুমুদিনী হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ জানান, কালিহাতি থেকে ছেড়ে আসা প্রাইভেটকার মহাসড়কের ওই স্থানে পৌঁছালে নিয়ন্ত্রন হারিয়ে আইল্যান্ডের সঙ্গে ধাক্কা লেগে প্রাইভেটকারের সামনের অংশ ধুমড়ে-মুচড়ে যায়। এতে চালক শান্ত ঘটনাস্থলেই নিহত হয়।
শরণখোলা (বাগেরহাট) উপজেলা সংবাদদাতা জানান, বাগেরহাটের শরণখোলায় ইজিবাইকের ধাক্কায় রিয়া মনি নামের এক শিশুর মৃত্যু হয়েছে। গতকাল রোববার দুপুর ৩টার দিকে সাউনবোর্ড-শরণখোলা আঞ্চলিক মহাসড়কের কদমতলা শরিফ বাড়ির সামনে এ দুর্ঘটনা ঘটে। মৃত রিয়া মনি কদমতলা গ্রামের বেল্লাল হাওলাদারের মেয়ে। তার বাবা-মা দুজনেই জীবিকার তাগিদে ভারতে বসবাস করেন। ইউপি সদস্য খায়রুল ইসলাম শরিফ জানান, মৃত শিশুটি উপজেলার বকুলতলা গ্রামে তার নানা শহিদুল হাওলাদারের বাড়িতে থাকতেন। সকালে সে নানা-নানির সাথে কদমতলা গ্রামে আত্মীয়র বাড়িতে একটি বিয়ের অনুষ্ঠানে আসে। রাস্তা পারাপারের সময় দ্রুতগতির একটি ইজিবাইক তাকে সজোরে ধাক্কা দেয়। এতে গুরুতর আহত হলে তাকে স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হলে সেখানে তার মৃত্যু হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়কে ঝরল ৮ প্রাণ

১১ মার্চ, ২০২২
৭ মার্চ, ২০২২
২৪ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ