Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সড়কে ঝরল ৫ প্রাণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০২২, ১২:০৬ এএম

খুলনা, কুষ্টিয়া, নওগাঁ ও নোয়াখালী আলাদা সড়ক দুর্ঘটনায় ৫ জন নিহত হয়েছে। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্যে এ প্রতিবেদন।
খুলনা ব্যুরো জানান, খুলনার ডুমুরিয়া উপজেলার চুকনগরে মোটরসাইকেল ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে মোহাম্মদ রাজন নামে মোটরসাইকেল চালক এক যুবক নিহত হয়েছেন। এসময় তার সাথে থাকা মেহেদী হাসান গুরতর আহত হয়। নিহত রাজন সাতক্ষীরা পৌরসভার চালতেতলা এলাকার প্রবাসী আব্দুর রাজ্জাকের ছেলে। গতকাল মঙ্গলবার ভোর রাতে খুলনা-সাতক্ষীরা মহাসড়কের চাকুন্দিয়া মাদরাসা সন্নিকটে এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে।

পুলিশ ও নিহতদের পারিবারিক সুত্র জানা গেছে, ঢাকায় যাওয়ার উদ্দেশ্য রাজন ও তার বন্ধু মেহেদী হাসান সাতক্ষীরা থেকে মোটরসাইকেল যোগে খুলনা অভিমুখে আসছিল। পথিমধ্যে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের সাথে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। রাজন ঘটনা স্থলেই মারা যায়। গুরতর আহত অবস্থায় মেহেদী হাসানকে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি রয়েছে।

কুষ্টিয়া থেকে স্টাফ রির্পোটার জানান, কুষ্টিয়ার দৌলতপুরে দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে রাসেল আহাম্মেদ নামে এক কলেজ ছাত্রের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরও তিনজন গুরুতর আহত হয়ে কুষ্টিয়া সদর হাসপাতালে ভর্তি রয়েছেন। গতকাল মঙ্গলবার সকালের দিকে উপজেলার রিফায়েতপুর ইউনিয়নের সোনাইকান্দি গ্রামে এই দুর্ঘটনা ঘটে। নিহত রাসেল উপজেলার ঝাউদিয়া গ্রামের হামিদুল ইসলামের ছেলে। সে দৌলতপুর ডিগ্রি কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী ছিল। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, রাসেল তার তিন বন্ধুকে নিয়ে একটি মোটরসাইকেলে দৌলতপুরের দিকে আসছিল। এ সময় বিপরীত দিক থেকে আসা আরেকটি মোটরসাইকেলের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে রাসেল মারা যায়। এ সময় রাসেলের দুই বন্ধু শিশির, সবুজ সহ আরও তিনজন আহত হন। তাদের অবস্থা গুরুতর বলে জানা গেছে। উদ্ধার করে কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে আহতদের।

নওগাঁ জেলা সংবাদদাতা জানান, নওগাঁর মান্দায় সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত হয়েছেন বলে জানা গেছে। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ৮ টার দিকে নওগাঁ-রাজশাহী মহাসড়কের চৌদ্দমাইল মোড়ের পার্শ্বে এ দুর্ঘটনাটি ঘটে। নিহতরা হলেন- মান্দা উপজেলার ৯ নং তেঁতুলিয়া ইউনিয়নের সিংগা গ্রামের মৃত মেকু সরদারের ছেলে আব্দুর সাত্তার এবং একই ইউনিয়নের বাংড়া গ্রামের মৃত লফের আলীর ছেলে খোরশেদ আলী। মান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহিনুর রহমান বলেন, নিহত আব্দুস সাত্তার পেশায় একজন ভ্রাম্যমাণ ছিট কাপড় বিক্রেতা এবং খোরশেদ আলী একজন পথচারী। আব্দুস সাত্তার ভ্যানে করে ছিট কাপড় নিয়ে বিক্রয়ের উদ্দেশ্যে কামার পাড়ার দিকে যাচ্ছিলেন। ওই সময় খোরশেদ আলী রাস্তা পার হচ্ছিলেন। পথে নওগাঁ-রাজশাহী মহাসড়কের চৌদ্দমাইল মোড়ের পার্শ্বে পৌঁছালে রাজশাহী থেকে নওগাঁ একটি যাত্রীবাহী বাসের সঙ্গে ধাক্কা লেগে ছিট কাপড় বিক্রেতা আব্দুস সাত্তার ঘটনাস্থলেই মারা যান। আর পথচারী খোরশেদ আলীকে গুরুতর আহতাবস্থায় স্থানীয়রা উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করিয়ে দেন। এরপর চিকিৎসাধীন অবস্থায় তারও মৃত্যু হয়েছে।

নোয়াখালী ব্যুরো জানান, বেগমগঞ্জ উপজেলার চৌরাস্তার ঢাকা-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কে যাত্রীবাহী ‘হিমাচল পরিবহন’ এর একটি বাস চাপায় সাদিয়া খাতুন নামের এক পথচারী নিহত হয়েছেন। ঘটনার পরপর দ্রæত পালিয়ে যায় বাসটি। গতকাল মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে চৌরাস্তা জয়নাল আবেদিন মেমোরিয়াল একাডেমির সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত সাদিয়া খাতুন উপজেলার কাদিরপুর ইউনিয়নের সেকান্দার উকিলের বাড়ির মৃত আবদুল ছাত্তারের স্ত্রী। পুলিশ জানায়, দুপুরে ঢাকা-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কের জয়নাল আবেদিন একাডেমির সামনে দিয়ে সড়ক পার হচ্ছিলেন সাদিয়া খাতুন। এসময় ঢাকা থেকে সোনাপুরের উদ্দেশ্যে ছেড়ে আসা হিমাচল বাস তাকে চাপা দেয়। এতে বাসের চাকায় পৃষ্ঠহয়ে ঘটনাস্থলে নিহত হন সাদিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়কে ঝরল ৫ প্রাণ

১৬ মার্চ, ২০২২
১০ ফেব্রুয়ারি, ২০২২
৫ নভেম্বর, ২০২১
৩০ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ