Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সড়কে ঝরল ৬ প্রাণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০২২, ১২:০০ এএম

ভোলা, কুষ্টিয়া, গোয়ালন্দ, মীরসরাই ও শেরপুর আলাদা সড়ক দুর্ঘটনায় ৬ জনের মৃত্যু হয়েছে। আমাদের সংবাদদাতাদের তথ্যের ভিত্তিতে এ প্রতিবেদন।
ভোলা জেলা সংবাদদাতা জানান, ভোলায় যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে দোকান ভেঙে খালে পড়ে গেছে। এ সময় বাসচাপায় মো. খোরশেদ মোল্লা নামে এক পথচারী নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত বাসে থাকা ২০ যাত্রী। গতকাল বুধবার সকালে উপজেলার টবগী ইউনিয়নের আবুল মিয়ার বাজার (মুচির পুল) এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত খোরশেদ মোল্লা উপজেলার টবগী ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের দালালপুর গ্রামের বাসিন্দা। স্থানীয়রা জানান, ভোলা থেকে চরফ্যাশনগামী যাত্রীবাহী বাসটি মুচির পুল এলাকার সড়কের ব্রিজের কাজ চলায় ব্রিজের পাশে বিকল্প সড়ক দিয়ে বাসটি ওঠার সময় নিয়ন্ত্রণ হারিয়ে ওই পথচারীকে চাপা দেয়। পরে বাসটি একটি দোকান ভেঙে খালে পড়ে যায়। এসময় বাসের প্রায় ২০ জন যাত্রী আহত হয়েছেন স্থানীয়রা আহতদেরকে উদ্ধার করে হাসপাতালে চিকিৎসা দিয়েছেন।
কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার জানান, কুষ্টিয়ার মিরপুরে সড়ক দুর্ঘটনায় আমেনা খাতুন নামের এক বৃদ্ধা নিহত হয়েছে। গতকাল বুধবার দুপুরে কুষ্টিয়া-মেহেরপুর সড়কের খয়েরপুর নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। সে উপজেলার খয়েরপুর গোরস্থান পাড়া গ্রামের মুক্তার আলীর স্ত্রী। প্রত্যক্ষদর্শী সূত্র জানা যায় কুষ্টিয়া-মেহেরপুর সড়কের খয়েরপুর নামক স্থানে রাস্তা পার হতে গিয়ে মটর সাইকেল এর সাথে ধাক্কা খেয়ে আমেনা খাতুন পড়ে যায়। স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লে´ে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
শেরপুর জেলা সংবাদদাতা জানান, শেরপুরের নকলায় সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত হয়েছেন। গত মঙ্গলবার রাত ১টার দিকে নকলা-চন্দ্রকোনা সড়কের কায়দা পাগলী মার্কেট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত রাব্বি উপজেলার মোছারচড় এলাকার আ. রাজ্জাকের ছেলে ও ওয়াসীম ফারুক হোসেনের ছেলে। দুজনই নকলা উপজেলা ছাত্রলীগের কর্মী ছিলেন বলে জানা গেছে। প্রত্যক্ষদর্শীরা জানান, উপজেলার নকলা-চন্দ্রকোনা সড়কের কায়দা পাগলী মার্কেট এলাকায় রাস্তার পাশে দাঁড়ানো অবস্থায় মনিরের করাত কল থেকে ট্রাকে লাকড়ী ভরার সময় বিপরীত থেকে দ্রুতবেগে আসা রাব্বি মটরসাইকেল নিয়ে ট্রাকের সাথে ধাক্কা লেগে ঘটনাস্থলেই নিহত হন ও অপর আরোহী ওয়াসিমকে আহত অবস্থায় ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতাল নিয়ে গেলে গতকাল বুধবার সাড়ে ৭টার দিকে ওয়াসিম মৃত্যু হয়।
গোয়ালন্দ (রাজবাড়ী) উপজেলা সংবাদদাতা জানান, রাজবাড়ীর গোয়ালন্দে যাত্রীবাহী বাস ও পোনা মাছ ভর্তি ট্রাক মুখোমুখি সংঘর্ষে নিহত হয়েছে ১ জন ও আহত হয়েছে ২০ জন। গত মঙ্গলবার সন্ধ্যা ৭টার দিকে গোয়ালন্দ ইমামবাড়া সামনে খুলনা মহাসড়কে দুর্ঘটনাটি ঘটে। জানা গেছে, যাত্রীবাহী বাস টি দৌলতদিয়া ঘাট থেকে যাত্রী নিয়ে কুষ্টিয়া উদ্দেশে ছেড়ে আসা বাসটি গোয়ালন্দ ইমাম বাড়ার সামনে আসলে বাসে চালক দেখতে পায় এক মহিলা রোড পার হচ্ছে তাৎক্ষনিক ভাবে তাহাকে বাঁচাতে গেলে অপর প্রান্তে থেকে মাছ ভর্তি ট্রাক দ্রুত গতিতে আসলে মুখোমুখি সংঘর্ষ হয়। ঘটনা স্থানেই ঐ মহিলার মৃত্যু হয়। বাসে থাকা যাত্রীরা আহত হন।এবং ট্রাকের সামনের সাইড দুমরে মুচরে যাওয়ায় ভিতরে চালক আটকা পড়ে।
মীরসরাই (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা জানান, মীরসরাইয়ে অজ্ঞাত গাড়ির ধাক্কায় এক মোটরসাইকেল চালক নিহত হয়েছে। গতকাল বুধবার সকাল সাড়ে ১১টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পৌরসভার বটতল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতের নাম আবদুল মোতালেব। সে উপজেলার ১নং করেরহাট ইউনিয়নের কাটাগাং গ্রামের হাজ্বী খলিল বাড়ির আবদুল মান্নানের পুত্র। স্থানীয়রা সুত্রে জানা যায়, গতকাল বুধবার সকালে আবদুল মোতালেব চট্টগ্রাম শহরে যাওয়ার পথে মীরসরাইয়ের বটতল নামক স্থানে বেপরোয়া গতির একটি গাড়ি তাকে ধাক্কা দেয়। সেখান থেকে তাকে উদ্ধার করে মীরসরাই সেবা হাসপাতালে নিয়ে গেলে কর্মরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়কে ঝরল ৬ প্রাণ

১ এপ্রিল, ২০২২
৩১ মার্চ, ২০২২
৩০ জানুয়ারি, ২০২২
২০ জানুয়ারি, ২০২২
১৭ জানুয়ারি, ২০২২
১ নভেম্বর, ২০২১
১৫ জুলাই, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ