Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সড়কে ঝরল ৮ প্রাণ

চাঁদপুরে প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে নিহত ৫

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০২ এএম

দেশের চার জেলায় গত মঙ্গলবার ও গতকাল দুর্ঘটনায় প্রাণ হারিয়েছে আটজন। চাঁদপুরে বিয়ের অনুষ্ঠান শেষে ফেরার পথে প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে পাঁচজন, চট্টগ্রামে গাড়ীর ধাক্কায় এক পুলিশ সদস্য, লক্ষ্মীপুরের রামগতিতে নিয়ন্ত্রন হারিয়ে গাছের সাথে ধাক্কা এক, লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার বালুবাহী পিকআপ ভ্যান চাপায় এক মাদরাসার ছাত্র নিহত হয়। আমাদের ব্যুরো অফিস, স্টাফ রিপোর্টার, জেলা সংবাদদাতা ও উপজেলা সংবাদদাতাদের পাঠানো খবর বিস্তারিত :
চট্টগ্রাম ব্যুরো জানান, নগরীতে ব্যক্তিগত গাড়ির ধাক্কায় এক পুলিশ সদস্যের নিহত হয়েছে। তার নাম সেতু মিত্র তালুকদার। গতকাল মঙ্গলবার বিকেলে নগরীর হেমসেন লেন এলাকায় এ দুর্ঘটনার পর রাতে চমেক হাসপাতালে মারা যান তিনি। নিহত সেতু মিত্র তালুকদার নগর পুলিশের বিশেষ শাখায় (সিটিএসবি) কনস্টেবল হিসেবে কর্মরত ছিলেন। তার বাড়ি জেলার রাঙ্গুনিয়ায় ঘাটচেক এলাকায়। পুলিশ জানায়, হেমসেন লেন এলাকায় হেঁটে যাওয়ার সময় একটি ব্যক্তিগত গাড়ি সেতু মিত্র তালুকদারকে ধাক্কা দেয়। গুরুতর আহত অবস্থায় তাকে চট্টগ্রাম ম্যাডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়। সেতু মিত্র ২০১১ সালে পুলিশ বাহিনীতে যোগদান করেন।
স্টাফ রিপোর্টার, চাঁদপুর থেকে জানান, চাঁদপুরের শাহরাস্তিতে প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে পড়ে চালকসহ পাঁচ আরোহী নিহত হয়েছে। গত মঙ্গলবার আনুমানিক রাত ১টায় উপজেলার চিতোষী পূর্ব ইউনিয়নের পূর্ব নরহ গ্রামে এ দুর্ঘটনা ঘটে। পুলিশ ও ফায়ার সার্ভিস জানান, কুমিল্লা থেকে মনোহরগঞ্জ যাওয়ার পথে একটি প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে পূর্ব নরহ গ্রামের মোল্লার টেকে পুকুরে পড়ে যায়। খবর পেয়ে স্থানীয় লোকজন ও শাহরাস্তি ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে গিয়ে পাঁচ জনের লাশ উদ্ধার করে।
স্থানীয়রা জানান, দুর্ঘটনার খবর পেয়ে আমরা ঘটনাস্থলে ছুটে আসি। গাড়িটি পানিতে পড়ায় ভেতরে থাকা কেউ বের হতে পারেনি। গাড়ির কাঁচ ভেঙে তাদের উদ্ধার করা হলেও কেউ বেঁচে ছিল না। শাহরাস্তি মডেল থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. মোরশেদুল আলম ভুঁইয়া বলেন, নিহতরা প্রাইভেটকার যোগে কুমিল্লা থেকে চাটখিল যাচ্ছিল। নিহতদের স্বজনরা জানিয়েছেন তারা একটি বিয়ের অনুষ্ঠান শেষে কুমিল্লা থেকে ফিরছিলেন। চাঁদপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক (ডিএডি) মো. শাহিদুল ইসলাম বলেন, খবর পেয়ে তাৎক্ষণিক ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছায়। নিহতদের লাশ উদ্ধার করে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।
লক্ষ্মীপুর জেলা সংবাদদাতা জানান, লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার নোয়াগাঁও ইউনিয়নের শৈরশৈই মারকাজুল উলুম ইসলামি হাফেজিয়া মাদরাসা সামনে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা মাদরাসাছাত্র সাজ্জাদ হোসেন বালুবাহী পিকআপ ভ্যান চাপায় নিহত হয়। স্থানীয়রা পিকআপ ভ্যান চালক মাসুদ আলমকে গ্রেফতার করেছে।
মাসুদ উপজেলার ভোলাকোট গ্রামের রাজারামপুর গ্রামের বাসিন্দা। নিহত সাজ্জাদ উপজেলার কাঞ্চনপুর ইউনিয়নের পূর্ব বিঘা গ্রামের কাজী বাড়ির দিনমজুর ইউছুফ হোসেনের ছেলে। সাজ্জাদ মাদ্রাসায় আবাসিকে থেকে পড়ালেখা করছে। তার মা অন্যের বাসায় কাজ করে আসছে।রামগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) কার্তিক চন্দ্র বিশ্বাস বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।
রামগতি (লক্ষ্মীপুর) উপজেলা সংবাদদাতা জানান, লক্ষ্মীপুরের রামগতিতে মোটরসাইকেল দুর্ঘটনায় মনিরুল ইসলাম রকি নামের এক ছাত্রলীগ নেতার মৃত্যু হয়েছে। রকি উপজেলা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক। গতকাল বুধবার বিকেল সাড়ে তিনটায় মোটরসাইকেল যোগে আলেকজান্ডার থেকে নোয়াখালীর (মাইজদী) যাচ্ছিলেন। আলেকজান্ডার-সোনাপুর আঞ্চলিক সড়কের হানিফ রোড এলাকায় নিয়ন্ত্রন হারিয়ে গাছের সাথে ধাক্কা লাগে মোটরসাইকেলটি। পরে স্থানীয় লোকজন উদ্ধার করে নোয়াখালী সদর হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়কে ঝরল ৮ প্রাণ

১১ মার্চ, ২০২২
৭ মার্চ, ২০২২
২৪ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ