Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সড়কে ঝরল ৮ প্রাণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০২২, ১২:২৪ এএম

দেশের পাঁচ জেলায় বুধবার ও গতকাল সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছে আটজন। এ দুর্ঘটনায় আহত হয়েছেন আরোও সাতজন। কুষ্টিয়াতে নছিমন থেকে পড়ে এক, বাগেরহাটে নিয়ন্ত্রণ হারিয়ে বৈদ্যুতিক খুঁটিতে মোটরসাইকেলের ধাক্কা তিন, কুমিল্লায় বাস চাপায় দুই মোটরসাইকেল আরোহী, নোয়াখালীতে পিকআপভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে এক ও হাটহাজারীতে কাভার্ডভ্যান প্রাইভেটকারের ধাক্কায় একজন নিহত হন। আমাদের স্টাফ রিপোর্টার ও জেলা উপজেলা সংবাদদাতাদের পাঠানো খবর বিস্তারিত :

নোয়াখালী ব্যুরো জানান, সুবর্ণচর উপজেলার চরওয়াপদা ইউনিয়নের সুলতান নগর এলাকায় একটি পিকআপভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে মো. নাছির নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। ঘটনায় আহত হয়েছেন আরও দুই জন। ঘটনাস্থলে মারা গেছে গাড়িতে থাকা একটি গরু। পুলিশ ও স্থানীয়রা বলছে গরু চুরি করে দ্রুত পালানোর সময় গাড়ির চাকা লিকেজ হয়ে এ দুর্ঘটনা ঘটেছে।
স্টাফ রিপোর্টার, কুষ্টিয়া থেকে জানান, কুষ্টিয়ার মিরপুরে সড়ক দুর্ঘটনায় মনা হোসেন নামের এক কাপড় ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। উপজেলার কামিরহাট মাঠপাড়া এলাকায় শ্যালো ইঞ্জিনচালিত নছিমন থেকে পড়ে গেলে ঘটনাস্থলে তার মৃৃত্যু হয়। গতকাল বৃহস্পতিবার সকালে মিরপুর-পোড়াদহ আঞ্চলিক সড়কের কামিরহাট মাঠপাড়া নামক স্থানে এ ঘটনা ঘটে। নিহত মনা হোসেন পার্শ্ববর্তী মেহেরপুর জেলার পৌর কামারপাড়া এলাকার আবুল হোসেনের ছেলে।
মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা জানান, মেহেরপুর থেকে পোড়াদহ কাপড়ের হাটে কেনাকাটার উদ্দেশে যাওয়ার সময় বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার দিকে শ্যালো ইঞ্জিনচালিত নছিমনের ওপর থেকে পড়ে যান মনা হোসেন। স্থানীয়রা তাকে উদ্ধার করে মিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
বাগেরহাট জেলা ও উপজেলা সংবাদদাতা জানান, বাগেরহাটে সড়ক দুর্ঘটনায় ৩ তরুণ নিহত হয়েছে। গত বুধবার গভীর রাতে মোংলায় চাঁদপাই মেলা থেকে ফেরার পথে নিয়ন্ত্রণ হারিয়ে বৈদ্যুতিক খুঁটিতে মোটরসাইকেলের ধাক্কা লেগে মৌখালি ব্রীজ এলাকায় এই দুর্ঘটনা ঘটে।
নিহতরা হলেন মোংলা পৌর শহরের মোর্শেদ সড়কের বাসিন্দা জাহাঙ্গীর হোসেনের ছেলে বায়জিদ হোসেন, আব্দুল কুদ্দুসের ছেলে জাকারিয়া এবং মোড়লগঞ্জ উপজেলার মো. আসাদের ছেলে সাকিব। নিহত বায়জিদ ও সাকিব সম্পর্কে মামাতো ফুফাতো ভাই এবং জাকারিয়া তাদের বন্ধু ছিল।
মোংলা থানার পরিদর্শক বিকাশ চন্দ্র ঘোষ জানান, তিনজন মোংলার চাঁদপাই এলাকার মেছেরশাহ পীরের মাজারের মেলা থেকে মোটরসাইকেলে বাড়ি ফিরছিলেন। মৌখালী এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের বৈদ্যুতিক খুঁটির সঙ্গে মোটরসাইকেলটির ধাক্কা লাগে। এতে ছিটকে পড়ে তারা গুরুতর আহত হন। পথচারীরা তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
হাটহাজারী (চট্রগ্রাম) উপজেলা সংবাদদাতা জানান, হাটহাজারীতে নিয়ন্ত্রণ হারিয়ে কাভার্ডভ্যানে প্রাইভেটকারের ধাক্কায় তৌহিদুল ইসলাম আসিফ নামে এক চালক নিহত হয়েছেন। এঘটনায় গুরুতর আহত হয়েছেন আরও পাঁচ জন। নিহত আসিফ রাউজানের বাগোয়ান ইউনিয়নের লম্বরহাট এলাকার মুহাম্মদ আলীর ছেলে। গতকাল বৃহস্পতিবার সকালে কাপ্তাই সড়কের নজুমিয়া হাট এলাকার শিকারপুরে এ দুর্ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীদের বরাতে পুলিশ জানায়, সকাল ৭টার দিকে দাঁড়ানো একটি কাভার্ডভ্যানকে ধাক্কা দেয় প্রাইভেট কার। এতে দুমড়ে মুচড়ে যায় কারটি। পরে স্থানীয়রা চালকসহ আহতদের উদ্ধার করে চমেক হাসপাতালে নিয়ে যায়। সেখানেই কার চালকের মৃত্যু হয়।
দেবিদ্বার (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা : কুমিল্লায় বাস চাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার দুপুর দেড়টায় কুমিল্লা-সিলেট মহাসড়কের দেবিদ্বার উপজেলার বেগমাবাদ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। বিষয়টি জানান মিরপুর হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মাসুদ আলম। স্থানীয়রা জানান, কুমিল্লামুখী একটি যাত্রীবাহী সুগন্ধা বাস দেবিদ্বারমুখী মোটরসাইকেলকে চাপা দেয়। ঘটনাস্থলেই রবিউলের মৃত্যু হয়। অপর আরোহী সজিবকে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়কে ঝরল ৮ প্রাণ

১১ মার্চ, ২০২২
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ