Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সড়কে ঝরল ৯ প্রাণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২২, ১২:০২ এএম

দেশের চার জেলায় সড়ক দুর্ঘটনায় নয়জন নিহত হয়েছেন। গতকাল এসব দুর্ঘটনায় আহত হয়েছেন অন্তত আরো আটজন। সোনাইমুড়ীতে পিকআপ-সিএনজি মুখোমুখি সংঘর্ষে চার, আখাউড়াতে ট্রাকচাপায় দুই, শিবচরে ট্রাকচাপায় দুই ভ্যানযাত্রী, চাঁদপুর শহরে লরির চাপায় একজন নিহত হয়েছেন। আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদনে বিস্তারিত :

স্টাফ রিপোর্টার, চাঁদপুর থেকে জানান, চাঁদপুর শহরের স্ট্যান্ড রোডে তেলবাহী লরির চাপায় অজ্ঞাত এক পথচারীর নিহত হয়েছেন। গতকাল সোমবার বিকেল সোয়া ৫টার দিকে স্ট্যান্ড রোডস্থ কাজী ট্রেডার্স সংলগ্ন স্থানে এই দুর্ঘটনা ঘটে। নিহত পথচারীর নাম পরিচয় জানা যায়নি। প্রত্যক্ষদর্শী জানান, গতকাল ওই পথচারী স্ট্যান্ড রোড দিয়ে হেঁটে যাওয়ার সময় হঠাৎ পিছন থেকে আসা মেঘনা ডিপোর তেলবাহী লরি তার গায়ের উপরে উঠিয়ে দেয়। এতে পথচারীর ঘটনাস্থলে মারা যান।
ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা জানান, ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ট্রাকচাপায় অটোরিকশার দুই যাত্রী নিহত হয়েছে। আহত হয়েছে আরো দুজন। গতকাল সোমবার সকালে কুমিল্লা-সিলেট মহাসড়কে উপজেলার ধরখার ইউনিয়নের তন্তর বাসস্ট্যান্ড এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন, ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার মহেশপুর গ্রামের ইয়াকুব আলীর ছেলে আব্দুল আওয়াল মিয়া ও একই এলাকার হেকিম ব্যাপারীর ছেলে ফয়েজ মিয়া। সিএনজিতে থাকা চারজন সকালে আখাউড়া তারাগণ এলাকার একটি ইসলামি জলসা থেকে নবীনগরের মহেশপুর গ্রামে যাওয়ার পথে কুমিল্লা-সিলেট মহাসড়কের তন্তর বাসস্ট্যান্ড এলাকায় পৌঁছার আগে ব্রাহ্মণবাড়িয়া অভিমুখী একটি ট্রাক পেছন দিক থেকে ওই অটোরিকশাকে চাপা দেয়। এতে অটোরিকশাটি দুমড়েমুচড়ে দূরে ছিটকে পড়ে ঘটনাস্থলে যাত্রী দু’জন নিহত হয়।
সোনাইমুড়ী (নোয়াখালী) উপজেলা সংবাদদাতা জানান, নোয়াখালীর সোনাইমুড়ীতে কাভার্ড ভ্যান-সিএনজির মুখোমুখি সংঘর্ষে ৪ জন নিহত হয়। গতকালে রাতে উপজেলার বজরা বারাহিনগর এলাকায় এ দুর্ঘটনাটি ঘটে। এ ঘটনায় গতকাল সোমবার সোনাইমুড়ী থানায় একটি মামলা দায়ের করা হয়। প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায় নোয়াখালী-ঢাকা মহাসড়কে গত রোববার রাত ৮টার দিকে উপজেলার বজরা ইউনিয়নের বারাহিনগর এলাকায় বেগমঞ্জের চৌমুহনী থেকে ছেড়ে আসা একটি মিনি কাভার্ড ভ্যানের সাথে সোনাইমুড়ী থেকে ছেড়ে যাওয়া সিএনজির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে সিএনজি চালকসহ ৪ জন গুরুতর আহত হয়। এ সময় স্থানীয়রা তাদের উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়, পরে নোয়াখালী জেনারেল হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করে।
শিবচর (মাদারীপুর) উপজেলা সংবাদদাতা জানান, মাদারীপুর জেলার শিবচরে ট্রাক চাপায় ভ্যানযাত্রী মা ও মেয়ের মৃত্যু হয়েছে। গতকাল সোমবার সকাল ১০টার দিকে উপজেলার যাদুয়ারচর এলাকার শিবচর-মাদারীপুর আঞ্চলিক সড়কে দুর্ঘটনাটি ঘটে। এ সময় ভ্যানের আরও দুই যাত্রী আহত হয়েছেন। নিহতরা হলেন, জিয়াসমিন বেগম ও মাহফুজা আক্তার। তাদের বাড়ি উপজেলার উত্তর বহেরাতলা এলাকায়।
স্থানীয়রা জানান, ভ্যানে ৫জন যাত্রী ছিলেন। বহেরাতলা এলাকা থেকে তারা শিবচরের উদ্দেশ্যে যাচ্ছিলো। দ্রুতগতির ট্রাকটি পেছন থেকে তাদের ভ্যানকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই দুজনের মৃত্যু হয়। শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মিরাজ হোসেন সড়ক দুর্ঘটনার বিষয়ে বলেন, ঘটনার পর ট্রাকটি দ্রুত পালিয়ে যাওয়ায় কাউকে গ্রেফতার করা যায়নি। ঘাতক ট্রাকটি গ্রেফতারের চেষ্টা চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়কে ঝরল ৯ প্রাণ

১ মার্চ, ২০২২
২২ এপ্রিল, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ