Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সড়কে ঝরল ৭ প্রাণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০২২, ১২:০২ এএম

যশোর, বরগুনা, টাঙ্গাল, রাজবাড়ী, ও গাইবান্ধা জেলায় আলাদা সড়ক দুর্ঘটনায় ৭ জন নিহত হয়েছে। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্যে এ প্রতিবেদন।

যশোর ব্যুরো জানায়, যশোরে পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত ও একজন আহত হয়েছেন। গতকাল রোববার সকালের দিকে এই ঘটনা ঘটে। নিহতরা হলেন, বাঘারপাড়া উপজেলার মাঝিয়ালি গ্রামের রনজিৎ সরকার, সদর উপজেলার ঘুনি গ্রামের সাইফুর রহমান ও একই গ্রামের মনজেল মজুমদার।

পুলিশ সূত্রে জানা গেছে, গতকাল রোববার সকালে সাড়ে ৯টার দিকে যশোর-মাগুরা সড়কের খাজুরা ভাটারামতলায় রাস্তা পার হবার সময় মাগুরামুখী একটি বাসের ধাক্কায় রনজিৎ সরকার গুরুতর আহত হন। স্থানীয়রা তাকে যশোর ২৫০ শষ্যা জেনারেল হাসপাতলে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। অপরদিকে যশোর খুলনা মহাসড়কের পদ্মবিলায় চাইনা প্রকল্পের সামনে একটি মোটরসাইকেল ওভারটেক করার সময় ট্রাকের সাথে সংঘর্ষে দুই মোটরসাইকেল আরোহী সাইফুল ও মনজেল গুরুতর আহত হন। তাদেরকে যশোর হাসপাতালে আনা হলে চিকিৎসক জসিম উদ্দিন তাদেরকে মৃত ঘোষণা করেন। অন্যদিকে আজ সকাল ৯টার দিকে দুটি ট্রাকের সংঘর্ষে রাজিব হোসেন একজন চালক গুরুতর আহত হয়েছেন। যশোর কোতয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল ইসলাম জানান, লাশ ময়নাতদন্তের জন্য যশোর জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

বরগুনা জেলা সংবাদদাতা জানান, বরগুনার আমতলী- পটুয়াখালী আঞ্চলিক মহাসড়কের কেওয়াবুনিয়া নামক স্থানে তাসকিন নামে এক শিক্ষার্থী বাসের চাপায় পিষ্ট হয়ে নিহত হয়েছে। নিহত শিক্ষার্থী পটুয়াখালীর বাঁধঘাট এলাকার বাসিন্দা আবুল হোসেনের ছেলে। সে কেওয়াবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির শিক্ষার্থী।
গতকাল রোববার নিহত তাসকিনের পিতা স্কুল থেকে ছেলেকে বাড়িতে নিয়ে আসতে যায়। দুপুর সাড়ে ১২টার দিকে স্কুল ছুটি হওয়ার পরে তাসকিন আমতলী-পটুয়াখালী আঞ্চলিক মহাসড়কের পাশ দিয়ে পায়ে হেটে তার পিতার কাছে যাওয়ার পথে ওই সড়কে চলাচলরত একটি দ্রুতগামী অজ্ঞাত যাত্রাবাহী বাস তাকে চাপা দিয়ে পালিয়ে যায়। ঘটনাস্থলেই পিতার চোখের সামনে পুত্র তাসকিনের মৃত্যু হয়। সংবাদ পেয়ে আমতলী ফায়ার সার্ভিসের কর্মী ও পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে।

মির্জাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা জানান, মির্জাপুরে ট্রাকের সঙ্গে সংঘর্ষে রুপম খান নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। এ ঘটনার মোটরসাইকেলে থাকা তার বন্ধু নিশাদ খান গুরুতর আহত হয়েছেন। আহত অবস্থায় তাকে উদ্ধার করে কুমুদিনী হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল রোববার বিকেলে মির্জাপুর-আরিচা সড়কের উপজেলার ভাওড়া নয়াপাড়া নামকস্থানে এই দুর্ঘটনা ঘটে। নিহত রুপন খান উপজেলার সাফর্তা গ্রামের রমিনুর রহমান খানের ছেলে। সে মির্জাপুর সরকারি কলেজের একাদশ শ্রেণির ছাত্র বলে জানা গেছে।

গোয়ালন্দ (রাজবাড়ী) উপজেলা সংবাদদাতা জানান, রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া হারিয়ে যাওয়া ছেলেকে খুঁজতে গিয়ে কাভাটভ্যানের চাপায় মায়ের মৃত্যু হয়েছে। গত শনিবার রাত ৮.৩০ মিনিটে সময় দৌলতদিয়া ৩ নং ফেরি ঘাট এলাকায় এই ঘটনাটি ঘটে। নিহত মর্জিনা বেগম ফরিদপুর জেলার কোতয়ালি থানার চর কমলাপুর গ্রামের মো. নিসারত আলীর স্ত্রী।

জানাগেছে, দেড় মাস আগে তার একটি ছেলে হারিয়ে গেছে। সেই ছেলেকে খুঁজতে তারা স্বামী-স্ত্রী মিলে সকালে পাটুরিয়া ঘাটে যায় সেখানে ছেলেকে খুঁজে না পেয়ে তারা রাতে ওপার থেকে শাহ্ আমানত ফেরিতে করে দৌলতদিয়া ৩ নং ফেরি ঘাট এসে নামার পর নিসারত ও তার স্ত্রী দুজনে পায়ে হেটে সংযোগ সড়কে উঠার সময় পিছন থেকে কাভাটভ্যান এসে চাপা দেয়। এতে ঘটনা স্থানেই তার মৃত্যু হয়। দৌলতদিয়া নৌ ফাঁড়ির ইনচার্জ মো. জাকির হোসেন বলেন, লাশ ময়নাতদন্তের জন্য রাজবাড়ী মর্গে পাঠানোর হয়েছে।

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা জানান, গাইবান্ধার গোবিন্দগঞ্জে অজ্ঞাত কোচের চাপায় এক অটোভ্যান যাত্রীর মৃত্যু হয়েছে। গতকাল রোববার বেলা ১১টার দিকে গোবিন্দগঞ্জ পৌর শহরের হাসপাতাল মোড়ে এ দুর্ঘটনাটি ঘটে। স্থানীয়রা জানান, গোবিন্দগঞ্জ হাসপাতাল মোড় এলাকায় ব্যাটারী চালিত একটি অটোভ্যানকে অপর একটি অটোভ্যান ওভারটেক করার সময় ধাক্কা দিলে অটোভ্যানের যাত্রী মকবুল হোসেন মহাসড়কের উপর ছিটকে পড়েন। এ সময় দ্রুতগামী একটি যাত্রীবাহি কোচ তাকে চাপা দিয়ে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই মৃত্যু হয় তার। নিহত মকবুল হোসেন গোবিন্দগঞ্জ পৌর এলাকার জঙ্গলমারা গ্রামের মৃত ইসমাইল হোসেনের ছেলে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়কে ঝরল ৭ প্রাণ

২১ মার্চ, ২০২২
১৩ নভেম্বর, ২০২১
১২ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ