Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিশ্বকাপ শেষ শেহজাদের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ জুন, ২০১৯, ৬:৪৫ পিএম

বিশ্বকাপে নিজেদের দুই ম্যাচ পার হতেই বড় এক ধাক্কা খেল আফগানিস্তান। ইনজুরির কারণে বিশ্বকাপের বাকি ম্যাচে আর খেলতে পারছেন না দলটির মারকুটে ওপেনিং ব্যাটসম্যান মোহাম্মদ শেহজাদ।
হাঁটুর ইনজুরির কারণে শেহজাদ বিশ্বকাপ থেকে নাম প্রত্যাহার করেছেন বলে টুর্নামেন্ট আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে।
উইকেটরক্ষক-ব্যাটসম্যান শেহজাদের পরিবর্তে ১৮ বছর বয়সী ইকরাম আলী খিলকে দলভুক্ত করার অনুমতি দেয়া হয়েছে বলে জানায় ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।
টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহারের আগে অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচে সাত রান করেন ৩২ বছর বয়সী শেহজাদ। আইসিসির দেয়া এক বিবৃতিতে বলা হয়েছে, ‘টুর্নামেন্টের বাকি সময়ের জন্য মোহাম্মদ শেহজাদের পরিবর্তে আফগানিস্তান দলে ইকরাম আলী খিলকে অনুমোদন দেয়া হয়েছে।’ ‘হাঁটুর ইনজুরিতে পড়ায় টুর্নামেন্টের বাকি সময় উইকেটরক্ষক শেহজাদ নাম প্রত্যাহার করে নিতে বাধ্য হয়েছেন।’
হাঁটুর আঘাতের কারণে বিশ্বকাপের আগে পাকিস্তানের বিপক্ষে অনুশীল ম্যাচে আহত অবসর নেন শেহজাদ। তারপরও অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ খেলায় ইনজুরির আরো অবনতি হয় তার।
২০১৫ বিশ্বকাপের পর থেকে ওয়ানডে ক্রিকেটে ৫৫ ইনিংসে আফগানিস্তানের দ্বিতীয় সর্বোচ্চ ১৮৪৩ রান করেছেন শেহজাদ।
বিশ্বকাপে আগামীকাল নিজেদের তৃতীয় ম্যাচে নিউজিল্যান্ডের মোকাবেলা করবে আফগানিস্তান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ