Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

অগ্নিগর্ভ ম্যাচে সম্প্রীতির দৃষ্টান্ত : হার্দিকের জুতার ফিতা বাঁধলেন হায়দার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০২২, ১২:৩৬ পিএম | আপডেট : ৩:১৫ পিএম, ২৪ অক্টোবর, ২০২২

তখন ৩১ রানে ৪ উইকেট হারিয়ে মহাবিপদে ভারত। উইকেটে থাকা বিরাট কোহলি ব্যাট হাতে ধুঁকছেন। তার সঙ্গে যোগ দিলেন হার্দিক পান্ডিয়া। যেন নতুন করে জেগে উঠল ভারতের ব্যাটিং।

এই দুজনের শতাধিক রানের জুটিতে সময় যতই গড়াচ্ছিল, ততই ম্যাচের নিয়ন্ত্রণ ফিরে পাচ্ছিল রোহিত শর্মার দল। তখনই জন্ম হলো এক অসাধারণ দৃশ্যের।
ব্যাটিং করতে থাকা ভারতীয় অলরাউন্ডার হার্দিকের জুতার ফিতা খুলে গিয়েছিল। সেই ফিতা বাঁধতে হলে তাকে প্যাড-গ্লাভস খুলে ফেলতে হতো। এতে নষ্ট হতো সময়। সমস্যা সমাধানে এগিয়ে এলেন পাকিস্তানের মিডল অর্ডার ব্যাটার হায়দার আলী। তিনিই ঠিক করে বেঁধে দিলেন হার্দিকের জুতার ফিতা। ক্রিকেট মাঠে দেখা গেল সৌহার্দ্যের এক উজ্জ্বল দৃষ্টান্ত। এরপর হার্দিক খেললেন ৩৭ বলে ৪০ রানের কার্যকর ইনিংস।

মজার ব্যাপার হলো, পাকিস্তানের ব্যাটিং ইনিংসে এই হায়দার আলীকেই মাত্র ২ রানে আউট করেছিলেন হার্দিক পান্ডিয়া। ভারতীয় পেসারের বলে সূর্যকুমার যাদবের হাতে ধরা পড়েন হায়দার। কিন্তু দিনশেষে এটা স্রেফ একটা খেলা। তাই হার্দিকের জুতার ফিতা বেঁধে দিতে বিন্দুমাত্র ভাবেননি হায়দার। রুদ্ধশ্বাস ম্যাচটিতে ভারত ৪ উইকেটে জিতে গেলেও দিনশেষে জয় হলো সৌহার্দ্য-সম্প্রীতির। নিঃসন্দেহে এই ছবিটাই ক্রিকেটের আসল সৌন্দর্য।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ