Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মূল্যহীন পন্তের রেকর্ড ইনিংস

| প্রকাশের সময় : ১১ মে, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ৬৩ বলে অপরাজিত ১২৮ রানের ইনিংস খেললেন বাঁ-হাতি উইকেটকিপার-ব্যাটসম্যান ঋষভ পন্ত। আইপিএলের ইতিহাসে কোন ভারতীয় ব্যাটসম্যানের পক্ষে যা সর্বোচ্চ রানের ইনিংস। ২০ বছর বয়সী তরুণ পেরিয়ে যান ২০১০ সালে মুরালি বিজয়ের করা ১২৭ রানের ইনিংসকে। এবারের মৌসুমে ৫২১ রান নিয়ে সর্বোচ্চ রান সংগ্রাহকও পন্ত। কিন্তু এর সুফল ভোগ করতে পারলো কই তার দল দিল্লি ডেয়ারডেভিলস। গতকাল তার অসাধারণ ইনিংসে ভর করে ৫ উইকেটে ১৮৭ রান করেও পয়েন্ট তালিকার শীর্ষ দল সানরাইজার্স হায়দরাবাদের কাছে ৯ উইকেটের বড় ব্যবধানে হেরেছে দিল্লি। ১১ ম্যাচে মাত্র ৩ জয়ে পয়েন্ট তালিকার তলানীর দল হিসেবে প্লে-অফের আশা শেষ তার দলের। অপরদিকে দুর্দান্ত জয়ে প্লে-অফ নিশ্চিত করেছে সাকিব আল হাসানের দল।
বিশাল লক্ষ্যটা হায়দরাবাদ ৫ বল হাতে রেখে পেরিয়ে যায় শেখর ধাওয়ান ও কেন উইলিয়ামসনের অপরাজিত ১৭৬ রানের জুটির উপর ভর করে। ৫০ বলে ৯ চার ও ৪ ছক্কায় অপরাজিত ৯২ রান করেন ধাওয়ান, ৫৩ বলে ৮ চার ও ২ ছক্কায় হার না মানা ৮৩ রান আসে অধিনায়ক উইলিয়ামসনের ব্যাট থেকে।
এর আগে হায়দরাবাদের একমাত্র সফল বোলার ছিলেন সাকিব আল হাসান। ৪ ওভারে ২৭ রানে নেন দুই ওপেনারের উইকেট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইনিংস


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ