Inqilab Logo

শুক্রবার, ০৭ জুন ২০২৪, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জমিয়াতুল মোদার্রেছীনের মেডিক্যাল সেন্টারে চিকিৎসা সেবা পেয়ে বিপন্ন রোহিঙ্গারা খুশি

রোহিঙ্গা ক্যাম্প গুলোতে জমিয়াতের নানমূখী সেবা অব্যাহত

| প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

কক্সবাজার ব্যুরো : রোহিঙ্গা ক্যাম্প গুলোতে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের ত্রাণ তৎপরতা ও নানামুখী সেবা অব্যাহত রয়েছে। শুরু থেকে জমিয়াত বিপন্ন রোহিঙ্গাদের মাঝে নগদ টাকা, ত্রিপল, খাদ্য-পানীয় ও ঔষধ বিতরণ করে আসছে। বিপন্ন মানুষের সেবায় জমিয়াতের এই তৎপরতা এখনো অব্যাহত রয়েছে। জমিয়াতের মেডিক্যাল সেন্টারে চিকিৎসা সেবা পেয়ে বিপন্ন রোহিঙ্গারা খুশি।

জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি ও দৈনিক ইনকিলাব সম্পাদক আলহাজ্ব এ এম এম বাহাউদ্দিনের নির্দেশে জমিয়াতের মহাসচিত প্রিন্সিপ্যাল শাব্বির আহমদ মোমতাজী জমিয়াতের একটি প্রতিনিধি দল নিয়ে উখিয়া-ে টেকনাফের রোহিঙ্গা ক্যাম্প গুলোতে কয়েকদফা ত্রাণ তৎপরতা চালিয়েছেন।
কক্সবাজার জেলা জমিয়াতের সাধারণ সম্পাদক প্রিন্সিপ্যাল শাহাদত হোছাইন জানান, রোহিঙ্গাদের মাঝে নগদ টাকা, ত্রিপল, খাদ্য-পানীয় ও ঔষধ বিতরণ ছাড়াও রোহিঙ্গা ক্যাম্প গুলোতে জমিয়াত সুপেয় পানির জন্য টিউবওয়েল ও ল্যাট্রিন স্থাপন, এবং চিকিৎসা ব্যবস্থা অব্যাহত রেখেছে।
এয়াড়া পালংখালী শফিউল্লাহকাটা রোহিঙ্গা ক্যাম্পে জমিয়াতুল মোদার্রেছীনের উদ্যোগে একটি মেডিক্যাল সেন্টা চালু করা হয়েছে। গতকাল সরেজমিনে ওই মেডিক্যাল সেন্টারে গিয়ে দেখাগেছে জমিয়াতুল মোদার্রেছীনের এই মেডিক্যাল সেন্টারে শত শত রোহিঙ্গা নারী-শিশু-পুরুষ চিকিৎসা নিচ্ছেন।
কয়েকজন রোহিঙ্গা বৃদ্ধা মহিলার সাথে কথা বলে জানাগেছে, তারা এই মেডিক্যাল সেন্টারে এসে ভাল চিকিৎসা পাচ্ছেন। অনেকেই এখানে চিকিৎসা নিয়ে ভাল হয়েছেন। জমিয়াতের মেডিক্যাল সেন্টারের ইনচার্জ কক্সবাজার ইসলামিয়া মহিলা কামিল মাদরাসার প্রিন্সিপ্যাল ও কক্সবাজার জেলা জমিয়াতের সহ-সভাপতি প্রিন্সিপ্যাল মাওলানা জাফর উল্লাহ নূরী জানান, তিনি সার্বক্ষনিক এই মেডিক্যাল সেন্টারটি দেখাশুনা করছেন।
গতকাল ডা. সাদ্দম হোসে, ডা. মাহমোদুল হক, ডা. দেলোয়ার হোসেন, ডা. সিফাতুল্লাহ নাঈম ও ডা. সুুমি আক্তারসহ ৫জন ডাক্তার জমিয়াতের ওই মেডিক্যাল সেন্টারে দুই শতাধিক রোগীকে চিকিৎসা সেবা দিয়েছেন। তিনি আরো জানান, জমিয়াতের এই মেডিক্যাল সেন্টারে চিকিৎসা সেবা পেয়ে বিপন্ন রোহিঙ্গারা উপকৃত হচ্ছে এবং তারা খুশি। জমিয়াতের ওই মেডিক্যাল সেন্টারে চিকিৎসা সেবা ছাড়াও প্রিন্সিপ্যাল মাওলানা জাফর উল্লাহ নূরীকে রোহিঙ্গাদের মাঝে নগদ টাকা বিতরন করতেও দেখা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জমিয়াতুল মোদার্রেছীন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ