Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

জাতির সামনে নির্বাচনকালীন সরকারের রূপরেখা তুলে ধরবে বিএনপি খসরু

খুলনায় পেশাজীবী পরিষদের সভা

| প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : বিএনপি’র জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, বিএনপি গণতন্ত্র, সংবিধান এবং নিয়মতান্ত্রিক রাজনীতি করছে। যে কারণে নির্বাচন কমিশন গঠনে আলোচনার ক্ষেত্র তৈরিতে তেরো দফা প্রস্তাব দেয়া হয়। এখন নির্বাচনকালীন সরকারের রূপরেখা চূড়ান্ত করছে বিএনপি। যা অচিরেই প্রস্তাব আকারে জাতির সামনে পেশ করা হবে। গতকাল (শনিবার) দুপুরে খুলনার উমেশচন্দ্র পাবলিক লাইব্রেরী মিলনায়তনে ‘সুষ্ঠু অবাধ অংশগ্রহণমূলক নির্বাচন এবং নির্বাচনকালীন সরকার ও নির্বাচন কমিশন’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সম্মিলিত পেশাজীবী পরিষদ খুলনা শাখা এ সভার আয়োজন করে। সংগঠনের আহ্বায়ক অধ্যক্ষ মোহাম্মদ মাজহারুল হান্নান সভায় সভাপতিত্ব করেন। স্বাগত বক্তৃতা করেন সংগঠনের সদস্য সচিব অধ্যাপক ডা. সেখ মোঃ আখতার-উজ-জামান।
সভায় সাবেক মন্ত্রী আমির খসরু মাহমুদ চৌধুরী আরও বলেন, দেশে নির্বাচন ব্যবস্থা ভেঙ্গে চুরমার এবং ধ্বংস করা হয়েছে। নির্বাচন ব্যবস্থার ওপর জনগণ এবং দেশ-বিদেশের কারও আস্থা নেই। এ অবস্থা থেকে উদ্ধারের জন্য বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া সার্চ কমিটি গঠনসহ প্রেসিডেন্টকে তেরো দফা প্রস্তাব দেন। জাতির প্রত্যাশা ছিল তিনি সব বিচারে নিরপেক্ষ, যোগ্য এবং জাতীয় মতামতের প্রেক্ষিতে একজন সিইসি নিয়োগ দেবেন। কিন্তু প্রেসিডেন্ট নির্বাচন কমিশন গঠনে তার ব্যত্যয় ঘটিয়েছেন। জনগণের প্রত্যাশার প্রতিফলন না ঘটিয়ে তিনি একজন অযোগ্য ব্যক্তিকে প্রধান নির্বাচন কমিশনার নিয়োগ দিয়েছেন। যিনি বিতর্কিত ও দলীয়। তার অধীনে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠান কোনভাবেই সম্ভব নয়।
সভায় বিশেষ অতিথি ছিলেন সম্মিলিত পেশাজীবী পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক ও সাংবাদিক নেতা রুহুল আমিন গাজী, সদস্য সচিব অধ্যাপক ডাঃ এ জেড এম জাহিদ হোসেন এবং বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি শওকত মাহমুদ। আলোচনায় অংশ নেন খুলনা মহানগর বিএনপি সভাপতি নজরুল ইসলাম মঞ্জু, কেসিসি মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান মনি, জেলা বিএনপির সভাপতি অ্যাড. এস এম শফিকুল আলম মনা, সিনিয়র আইনজীবী আব্দুল্লাহ হোসেন বাচ্চু, ড্যাবের সভাপতি ডা. রফিকুল হক বাবলু, প্রকৌশলী কাওছার আলী, সাংবাদিক নেতা শেখ দিদারুল আলম, খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. নাজমুস সাদাত, কলেজ শিক্ষক সমিতির অধ্যাপক মনিরুল হক বাবুল। ইঞ্জিনিয়ার আরিফুল ইসলাম জুয়েল ও সাংবাদিক এহতেশামুল হক শাওনের সঞ্চালনায় আলেচনা সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন অধ্যাপক ডাঃ আবু সাঈদ। বিভিন্ন পেশাজীবী সংগঠন ও রাজনৈতিক-সামাজিক সংগঠনের বিপুলসংখ্যক নেতাকর্মী আলোচনা সভায় অংশ নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতি

১৩ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ