Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দ্য লেগো ব্যাটম্যান মুভি

| প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

ক্রিস ম্যাকে পরিচালিত এনিমেশন ফিল্ম ‘দ্য লেগো ব্যাটম্যান মুভি’। ম্যাকে পরিচালিত একমাত্র চলচ্চিত্র ‘টু উইক্স, ওয়ান ইয়ার’; এছাড়াও তিনি বেশ কিছু টিভি সিরিজের পর্ব ও কয়েকটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র পরিচালনা করেছেন।
লেগো ব্যাটম্যান (ভয়েস : উইল আরনেট) তার বাটলার আলফ্রেডের (ভয়েস : র‌্যাল্ফ ফিন্স) সঙ্গে ব্যাটকেইভে প্রায় নিঃসঙ্গ জীবন যাপন করে। সে সবসময় তার পরিবারের অভাব অনুভব করে, তবে মুখে কখনও তা বলে না। গথাম সিটিকে জোকারের (ভয়েস : য্যাক গ্যালিফিয়ানাকিস) হাত থেকে রক্ষা করার এক পর্যায়ে ব্যাটম্যান তাকে জানায় জোকারের মত মন্দ মানুষের কোনও মূল্য নেই তার কাছে। ব্যাটম্যানের সবচেয়ে বড় শত্রæ নয় এমন কথা শুনে জোকার ভীষণ রেগে যায়। ব্যাটম্যানের কথা যে ভুল তা প্রমাণের জন্য সে উপায় খুঁজতে থাকে। অন্য দিকে গথাম সিটির পুলিশ কমিশনার জেমস গর্ডন (ভয়েস : হেক্টর এলিযন্ডো) শহরে চাবি তার কন্যা বারবারার (ভয়েস : রোজারিও ডসন) হাতে তুলি দেয়। এই বারবারাও পরে ব্যাটগার্লের রূপ নেয়। বারবারার সৌন্দর্যে সম্মোহিত হওয়া অবস্থায় ব্যাটম্যান ওরফে ব্রুস ওয়েন দত্তক নেয়ার জন্য অনাথ রবিনের (ভয়েস : মাইকেল সেরা) অনুরোধে কথা দিয়ে ফেলে। এর কিছু পরই জোকার গথাম সিটি ধ্বংসের জন্য হারলে কুইন, রিডলার, স্কেয়ারক্রো এবং টু ফেইসসহ আরও কয়েকজন শীর্ষ অপরাধীর সঙ্গে হাত মেলায়। শহরকে রক্ষা করার জন্য ব্যাটম্যানের পাশে দাঁড়ায় ব্যাটগার্ল আর রবিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুভি

১৭ ফেব্রুয়ারি, ২০১৭

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ