Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ঝালকাঠি এনএস কামিল মাদরাসা জেডিসি ফলাফলে এবারও শীর্ষে

| প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

প্রেস বিজ্ঞপ্তি : ঐতিহ্যবাহী ঝালকাঠি এনএস কামিল মাদরাসা (নেছারাবাদ মাদরাসা) এবার জেডিসি পরীক্ষার ফলাফলে শীর্ষে। ১৭৯ জন ছাত্র অংশগ্রহণ করে যাদের মধ্যে ১০৪জন এ+এবং বাকীরা এ গ্রেডে সকলেই উত্তীর্ণ হয়েছে। শতকরা এ+ এর হার ৫৮%।
হাদীয়ে যামান পীরে কামেল হযরত কায়েদ ছাহেব হুজুর (রহ.) প্রতিষ্ঠিত ঝালকাঠি এনএস কামিল মাদরাসার এ সাফল্য বিগত দিনেরই ধারাবাহিকতা যুগশ্রেষ্ঠ দার্শনিক হযরত কায়েদ ছাহেব হুজুর রহ. ১৯৫৬ সনে মকতব দিয়ে এ প্রতিষ্ঠানটির গোড়াপত্তন করেন। কালের পরিক্রমায় আজ এ মাদরাসাটি বরিশাল বিভাগের মধ্যে প্রথম অনার্স ও মাস্টার্স পর্যায়ের প্রতিষ্ঠান। দাখিল-আলিমে বিজ্ঞান, কম্পিউটার, ফাযিলে দুই বিষয়ে অনার্সসহ কামিলে হাদীস তাফসীর ও ফিকহ বিভাগ নিয়ে গড়ে ওঠা প্রায় সাড়ে পাঁচ হাজার ছাত্রের পদচারণায় মুখরিত বাংলাদেশের শীর্ষস্থানীয় প্রতিষ্ঠানে রূপ লাভ করেছে। মাদরাসার সাবেক অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ খলীলুর রহমান নেছারাবাদী হুজুর ১৯৯৪ ইং সনে দায়িত্ব গ্রহণের পর থেকে গভর্নিং বডি, শিক্ষকমÐলী ও অভিভাবকদের সহযোগিতায় মাদরাসার অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি শিক্ষাজগতে দেশ সেরা প্রতিষ্ঠানসমূহের এক মাইলফলকে পরিণত হয় এ মাদরাসা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঝালকাঠি

১৯ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ