Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঝালকাঠিতে যাত্রীবাহী বাস থেকে ৬ মণ জাটকা জব্দ

৬ জনকে জরিমানা

ঝালকাঠি জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৮ এএম

ঝালকাঠিতে বেনাপোলগামী যাত্রীবাহী দুইটি বাসে অভিযান চালিয়ে ৬ মণ জাটকা জব্দ করেছে জেলা প্রশাসন ও মৎস্য বিভাগ। এ সময় বাসের চালক ও স্টাফসহ ৬ জনকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। গত মঙ্গলবার রাত ১২টার দিকে শহরের পেট্রোলপাম্প মোড় এলাকায় এ অভিযান চালানো হয়। জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. বশির গাজী অভিযানে নেতৃত্ব দেন। অভিযানকালে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সায়েম ইমরান, মং এছেন ও জেলা মৎস্য কর্মকর্তা রিপন কান্তি ঘোষ উপস্থিত ছিলেন।
মৎস্য বিভাগ জানায়, নভেম্বর থেকে জুন ৮ মাস জাটকা আহরণ, পরিবহন, মজুদ এবং কেনা বেচার ওপর নিষেধাজ্ঞা রয়েছে। নিষেধাজ্ঞা অমান্য করে পটুয়াখালীর মহিপুর বন্দরের মৎস আড়ৎ থেকে যাত্রীবাহী ডলফিন পরিবহন ও সেভেন স্টার নামের দুটি বাসে ৬ মণ জাটকা নিয়ে যশোরের বেনাপোল যাচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে ঝালকাঠির পেট্রোলপাম্প মোড়ে তল্লাশি চৌকি বসায় জেলা প্রশাসন ও মৎস্য বিভাগ। এ সময় বাস দুটি থেকে জাটকা জব্দ করা হয়। বাসের চালক ও স্টাফসহ ৬ জনকে জরিমানা করা হয়। জব্দকৃত জাটকা রাতেই বিভিন্ন মাদরাসা, এতিমখানা এবং সরকারি শিশু পরিবারে বিতরণ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঝালকাঠিতে যাত্রীবাহী বাস থেকে ৬ মণ জাটকা জব্দ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ