Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

নিবন্ধিত দলের মতামত নিয়ে আস্থাভাজন নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন করুন

প্রেসিডেন্টকে মজলিসের আহ্বান

| প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ খেলাফত মজলিসের আমীর প্রিন্সিপাল আল্লামা হাবীবুর রহমান বলেছেন, দলের সদ্য সমাপ্ত মজলিসে শূরার অধিবেশনে তাকে আমীর এবং মাওলানা মাহফুজুল হককে মহাসচিব করে একটি শক্তিশালী নির্বাহী কমিটি গঠন করা হয়েছে। তিনি বলেন, শূরার অধিবেশনে আগামী জাতীয় নির্বাচনে অংশগ্রহণের সিদ্ধান্ত নেয়া হয়েছে। সিদ্ধান্ত অনুযায়ী মজলিস সম্ভাব্য সকল আসনে প্রার্থী দিয়ে নির্বাচনে অংশ নিবে। গতকাল বিকেলে দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, জাতীয় নির্বাচনের জন্য একটি সুন্দর পরিবেশ অপরিহার্য। আর এজন্য একটি নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন জরুরি। তিনি প্রত্যাশা করেন প্রেসিডেন্ট বাংলাদেশ খেলাফত মজলিসসহ সকল নিবন্ধিত দলের সঙ্গে সংলাপ করে সবার আস্থাভাজন একটি শক্তিশালী নির্বাচন কমিশন গঠনের ব্যবস্থা নিবেন।
সংবাদ সম্মেলনে তিনি বলেন, রোহিঙ্গা মুসলমানদের যেভাবে হত্যা ও ধর্ষণ করা হচ্ছে এবং অগ্নিসংযোগ ও লুণ্ঠনের ঘটনা ঘটানো হচ্ছে, তা মেনে নেয়া যায় না। তিনি আন্তর্জাতিক স¤প্রদায়কে সাথে নিয়ে রোহিঙ্গা মুসলমানদের পক্ষে দাঁড়াতে দলের পক্ষ থেকে সরকারের প্রতি আহŸান জানান। তাছাড়া রোহিঙ্গা মুসলমানদের স্বাধীনভাবে তাদের স্বতন্ত্র আবাস ভূমিতে বসবাসের ব্যবস্থা করতে সরকারকে জোর কূটনৈতিক তৎপরতা চালাতে বলেন।
সংবাদ সম্মেলনে তিনি আরো বলেন, ইসলামে মূর্তিকে সম্মান প্রদর্শন করা শিরক। পবিত্র সুপ্রিমকোর্ট প্রাঙ্গণে ন্যায় বিচারের প্রতীক হিসেবে গ্রিকদেবীর মূর্তি স্থাপন করা হয়েছে তা মুসলমানদের ঈমান ও আকিদার সম্পূর্ণ পরিপন্থী। এ শিরক কোনোভাবেই সমর্থন করা যায় না। তাই অবিলম্বে স্থাপিত মূর্তি অপসারণ করতে হবে। অন্যথায় বাংলাদেশ খেলাফত মজলিস দেশের তৌহিদী জনতাকে সাথে নিয়ে দুর্বার আন্দোলন গড়ে তুলতে বাধ্য হবে।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন নায়েবে আমীর মাওলানা ইসমাঈল নুরপুরী, মাওলানা আফজালুর রহমান, মাওলানা খুরশিদ আলম কাসেমী, মাওলানা রেজাউল করীম জালালী, মহাসচিব মাওলানা মাহফুজুল হক, যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক, মাওলানা জালালুদ্দীন আহমদ, মাওলানা আতাউল্লাহ আমীন, সাংগঠনিক সম্পাদক মাওলানা কোরবান আলী, মাওলানা বদিউজ্জামান, মাওলানা আব্দুল আজিজ, মাওলানা আবু সাঈদ নোমান, বায়তুলমাল সম্পাদক মাওলানা মাহবুবুল হক, সহ: বায়তুলমাল ও অফিস সম্পাদক মাওলানা আজিজুর রহমান হেলাল, প্রশিক্ষণ সম্পাদক মাওলানা এনামুল হক নূর, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা মুহসিনুল হাসান, সহ:প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা হারুনুর রশীদ ভুইয়া, সহ:সমাজকল্যাণ সম্পাদক মাওলানা সিরাজুল ইসলাম সিরাজী, আন্তর্জাতিক সম্পাদক মাওলানা ফয়েজ আহমদ, নির্বাহী সদস্য হাফেজ শহীদুর রহমান, সাধারণ সম্পাদক মাওলানা এনামুল হক মূসা, ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ আব্দুর রহীম সাঈদ ও সেক্রেটারি মুহাম্মদ রহমত উল্লাহ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিবন্ধিত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ