Inqilab Logo

সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে ৭৫ হাজার নিবন্ধিত সিম উদ্ধার : গ্রেফতার ৮

প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : নগরীর রেয়াজুদ্দিন বাজারের তামাকু-ি লেনে মোবাইল ফোনের চারটি দোকানে অভিযান চালিয়ে প্রায় ৭৫ হাজার নিবন্ধিত ও সচল সিমসহ আটজনকে আটক করা হয়েছে। চট্টগ্রাম নগর গোয়েন্দা পুলিশ গতকাল (রোববার) বিকেলে এ অভিযান চালায়। চট্টগ্রাম নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপকমিশনার (জনসংযোগ) আনোয়ার হোসেন বলেন, অভিযান চালিয়ে রেয়াজুদ্দিন বাজারের চারটি দোকান হতে ৭০ থেকে ৭৫ হাজার সিমসহ আটজনকে আটক করা হয়েছে। সিমগুলো গণনা করা হচ্ছে। বেশিরভাগ নিবন্ধিত পাওয়া গেছে। বাকিগুলো নিবন্ধিত কি না তা যাচাই-বাছাই করা হচ্ছে।
অতিরিক্ত উপকমিশনার বলেন, অভিযোগ রয়েছে, বায়োমেট্রিক পদ্ধতিতে সিম নিবন্ধন করে দোকানে এগুলো বিক্রি করা হচ্ছে। কিন্তু নিবন্ধিত হওয়ার পর কোনো সিম বিক্রি করার কথা নয়। ধারণা করা হচ্ছে, অগোচরে কারো আইডি ও আঙুলের ছাপ নিয়ে নিবন্ধন করে সিমগুলো বিক্রি করছে তারা। গণনা ও যাচাই করার পর নিশ্চিত হওয়া যাবে। আটককৃতদের নগর গোয়েন্দা পুলিশের কার্যালয়ে রাখা হয়। তবে তাদের সাথে মিডিয়া কর্মীদের কথা বলতে দেয়া হয়নি। আটক আটজনের বিস্তারিত নাম-পরিচয়ও জানায়নি পুলিশ। পুলিশ কর্মকর্তারা বলছেন, সিমগুলো যাচাই-বাছাই করে নিশ্চিত হওয়ার পর এ ব্যাপারে বিস্তারিত গণমাধ্যমকে জানানো হবে।
স্থানীয় ব্যবসায়ীরা জানান, মোবাইল এক্সেসরিজের এসব দোকানে অভিযান শুরু হতেই কিছু ব্যবসায়ী দ্রুত দোকান বন্ধ করে পালিয়ে যান। জানা যায়, নিবন্ধন করা এসব সিম খুচরা দোকানে সরবরাহের জন্য রাখা হয়েছিল। রেয়াজুদ্দিন বাজারের রয়েল প্লাজার সিডিএ মার্কেটে চার ঘণ্টাব্যাপী এ অভিযান চালিয়ে এসব সিম জব্দ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রামে ৭৫ হাজার নিবন্ধিত সিম উদ্ধার : গ্রেফতার ৮
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ