Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

কক্সবাজার শহরের বাঁকখালীর অবৈধ পল্লী উচ্ছেদ অভিযান অব্যাহত, ৮ হেক্টর জমি উদ্ধার

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২৩, ১০:৫৪ এএম | আপডেট : ৩:০৭ পিএম, ২৮ ফেব্রুয়ারি, ২০২৩

কক্সবাজার শহরের কস্তুরাঘাট এলাকায় বাঁকখালী দখল করে গড়ে উঠা অবৈধ পল্লী উচ্ছেদ অভিযান সকাল থেকে শুরু হয়ে দুপুর পর্যন্ত অব্যাহত রয়েছে।

আজ সকালে জেলা প্রশাসনের যৌথবাহিনী এই উচ্ছেদ অভিযানে অংশ গ্রহণ করে। সকাল তেকে দুপুর পর্যন্ত কয়েক শত অবৈধ স্থাপনা উচ্চেদ করে প্রায় ৬-৮ হেক্টর সরকারী জমি উদ্ধার করা হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে।

এদিকে গতকাল বিকেলে এই উচ্ছেদ অভিযানের কথা মাইকে প্রচার করে প্রশাসন। এতে উত্তেজনা দেখা দেয় দখলদারদের মধ্যে। দখলদার মালিকরা সোমবার রাতেই জরুরী সংবাদ সম্মেলন করে আজ উচ্ছেদ বন্ধ রেখে তাদেরকে স্থাপনা সরিয়ে নিতে সুযোগ দেয়ার দাবী জানান।

উল্ল্যেখ্য শহরের কস্তুরাঘাট পয়েন্টে সবুজ প্যারাবন উচ্ছেদ করে একটি দখলদার সিন্ডিকেট বিস্তীর্ণ এলাকায় গড়ে তুলে অবৈধ পল্লী। রাতারাতি গড়ে তোলা পাকা আধাপাকা এই অবৈধ পল্লী নিয়ে পরিবেশবাদী বিভিন্ন সংগঠন ও সংবাদ মাধ্যমলো ক্রমান্বয়ে লেখালেখি করে আসছিল।
এতে দেরীতে হলেও প্রশাসনের টনক নড়ে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উচ্ছেদ

১৮ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ