Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

উচ্ছেদ অভিযান অব্যাহত

আদি বুড়িগঙ্গা চ্যানেল পুনরুদ্ধার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

আদি বুড়িগঙ্গা চ্যানেল দখল করে গড়ে ওঠা বড় বড় দখলদারদের বিরুদ্ধে উচ্ছেদ অভিযান শুরু করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। গতকাল সোমবার বুড়িগঙ্গা চ্যানেল পুনরুদ্ধারে ম্যাটাডোর পার্ক, পান্না ব্যাটারি কারখানা, চ্যানেলের জায়গায় গড়ে ওঠা একটি ১০তলা ভবনসহ ২৮টি অবৈধ স্থাপনার অবৈধ বর্ধিতাংশ উচ্ছেদে অভিযান অব্যাহত রেখেছে ডিএসসিসি।

চলমান এই উচ্ছেদ কার্যক্রম ম্যানোয়াল পদ্ধতিতে পরিচালনা করা হচ্ছে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা মো. আবু নাছের। করপোরেশনের সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মনিরুজ্জামানের নেতৃত্বে এই অভিযান শুরু হয়। অভিযান প্রসঙ্গে করপোরেশনের সম্পত্তি কর্মকর্তা মো. মনিরুজ্জামান বলেন, বুড়িগঙ্গা আদি চ্যানেল দখল করে গড়ে ওঠা প্রতিষ্ঠানসমূহের যে অংশ চ্যানেলের জায়গায় অবৈধভাবে নির্মাণ করা হয়েছে ইতোমধ্যে তা ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন, রাজউক, জাতীয় নদী রক্ষা কমিশন, গণপূর্ত অধিদফতর, বিআইডব্লিউটিএ, জেলা প্রশাসন, জরিপ অধিদপ্তর কর্তৃক চিহ্নিত করা হয়েছে। চিহ্নিত করা সেসব ভবনের অবৈধ বর্ধিতাংশ ভেঙে ফেলতে উচ্ছেদ অভিযান শুরু করেছি। অভিযান অব্যাহতভাবে পরিচালনা করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উচ্ছেদ অভিযান

১৮ অক্টোবর, ২০২২
২৫ ফেব্রুয়ারি, ২০২২
৩০ সেপ্টেম্বর, ২০২১
১৬ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ