Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

কক্সবাজার সৈকতের ৪ শতাধিক অবৈধ দোকান উচ্ছেদ

কক্সবাজার ব্যুরো: | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের অভিযানে সৈকত এলাকার চার শতাধিক অবৈধ দোকান উচ্ছেদ করা হয়। নির্বাহী ম্যাজিষ্ট্রেট আবু জাফর রাশেদ এর নেতৃত্বে এবং জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের সার্বিক সহযোগিতায় হাইকোর্টের নির্দেশে সমুদ্র সৈকত এলাকার সুগন্ধা পয়েন্ট, লাবনী পয়েন্ট এবং কলাতলী পয়েন্টে অবৈধ স্থাপনার বিরুদ্ধে অভিযান চালানো হয়।
এ সময় অবৈধভাবে গড়ে উঠা ছোট বড় ৪১৭টি দোকান উচ্ছেদ করা হয়। উচ্ছেদ অভিযানে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মো. আমিন আল পারভেজ এবং অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মো. আবু সুফিয়ান।
এ ব্যাপারে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান কমোডর (অব) মোহাম্মদ নুরুল আবছার বলেন, সৈকতে লাখো পর্যটকের সমাগম হয়। কিন্তু সমুদ্র সৈকতের বালিয়াড়িতে অবৈধভাবে দোকান পাট নির্মাণের ফলে সমুদ্র সৈকতের সৌন্দর্য বিনষ্ট হচ্ছে। কউক চেয়ারম্যান জানান, প্রধানমন্ত্রীর স্বপ্নের একটি আধুনিক, আকর্ষণীয় ও পরিকল্পিত পর্যটননগরী বাস্তবায়নে অবৈধ স্থাপনার বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অবৈধ দোকান উচ্ছেদ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ