Inqilab Logo

সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১, ০৮ মুহাররম ১৪৪৬ হিজরী

নবাবী ভোজসহ তিন প্রতিষ্ঠানকে ৩ লাখ জরিমানা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২৩, ৮:৫৬ পিএম

রাজধানীর বনানী থানাধীন মহাখালী এলাকায় অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরির অপরাধে তিন প্রতিষ্ঠানকে ৩ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাব পরিচালিত ভ্রাম্যমাণ আদালত। প্রতিষ্ঠানগুলো হলো- ঘরোয়া হোটেল অ্যান্ড রেস্টুরেন্ট, ক্যাফে বিসমিল্লাহ রেস্টুরেন্ট এবং নবাবী ভোজ রেস্টুরেন্ট।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) বেলা ১১টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত র‌্যাব-১ এর একটি দল রাজধানীর বনানী থানাধীন মহাখালী এলাকায় অভিযান চালিয়ে ওই তিন প্রতিষ্ঠানকে জরিমানা করে। র‌্যাব-১ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া অফিসার) সিনিয়র সহকারী পুলিশ সুপার নোমান আহমদ জানান, র‌্যাব ফোর্সেস সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং ডিএনসিসির স্যানিটারি ইন্সপেক্টরের উপস্থিতিতে অভিযান পরিচালনা করা হয়।

যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন ব্যতীত স্বাস্থ্যবিধি না মেনে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি করার অপরাধে ভ্রাম্যমাণ আদালত ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৮/৫২, নিরাপদ খাদ্য আইন ২০১৩ এর ৩৯ ধারা মোতাবেক প্রতিষ্ঠানগুলোকে জরিমানা করা হয়। এর মধ্যে ঘরোয়া হোটেল অ্যান্ড রেস্টুরেন্টের স্বত্বাধিকারী এবং ম্যানেজার মো. জুলহাস হোসেনকে ৮০ হাজার টাকা, ক্যাফে বিসমিল্লাহ রেস্টুরেন্টের ম্যানেজার শেখ শফিউর রহমানকে এক লাখ এবং নবাবী ভোজ রেস্টুরেন্টের স্বত্বাধিকারী ও ম্যানেজার মো. সুমনকে ১ লাখ ২০ হাজারসহ মোট ৩ লাখ টাকা জরিমানা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ