Inqilab Logo

মঙ্গলবার, ০৯ এপ্রিল ২০২৪, ২৬ চৈত্র ১৪৩০, ২৯ রমজান ১৪৪৫ হিজরী

মীরসরাইয়ে দূষিত পোল্ট্রি বর্জ্য এবং দূষিত পানি খালে ফেলে পরিবেশ দূষণের দায়ে ২ লক্ষ টাকা জরিমানা

মীরসরাই (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২৩, ৮:২৫ পিএম

মীরসরাইয়ে দূষিত পোল্ট্রি বর্জ্য এবং দূষিত পানি খালে ফেলে পরিবেশ দূষণের দায়ে একটি প্রতিষ্ঠানকে ২ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। মঙ্গলবার কাটাছড়া ইউনিয়নের ১ নং ওয়ার্ডের তেমুহানী এলাকার মোবাইল কোর্ট পরিচালনা করেন মীরসরাই উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান।

এসময় মা মনি পোল্ট্রি ফার্মস নামক প্রতিষ্ঠান থেকে দূষিত পোল্ট্রি বর্জ্য এবং দূষিত পানি খালে ফেলে পরিবেশ দূষণের দায়ে ২ লক্ষ টাকা জরিমানা করা হয় এবং প্রতিষ্ঠানটিকে পোল্ট্রি বর্জ্য যাতে খালের পানিতে না ফেলে সে ব্যাপারে সতর্ক করা হয়। এছাড়া প্রতিষ্ঠানটিকে দূষিত পানির লাইন বন্ধ করা ও নিজস্ব বর্জ্য ব্যবস্থাপনা গড়ে তোলার জন্য ১ মাসের সময় দেওয়া হয়।
অভিযানকালে একই এলাকায় এস বি সুইটস নামের একটি মিষ্টির কারখানাকে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি উৎপাদনের দায়ে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।
মোবাইল কোর্ট পরিচালনায় জোরারগঞ্জ থানা পুলিশ এবং আনসার বাহিনী সহায়তা করে।
অভিযান প্রসঙ্গে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান জানান, পরিবেশ দূষণের দায়ে একটি পোল্ট্রি ফার্মকে ২ লক্ষ টাকা এবং একটি মিষ্টি তৈরির কারখানাকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জনস্বার্থে এই ধরনের অভিযান অব্যাহত থাকবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ