Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

“এসো মিলি প্রাণের টানে আবারো মোদের প্রিয় অঙ্গনে” পাংশা সরকারী কলেজের এইচএসসি

১৯৯৩ ব্যাচের মিলন মেলা

রাজবাড়ী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২৩, ৩:৫৮ পিএম

রাজবাড়ীর পাংশা সরকারী কলেজের প্রিয় সবুজ চত্বর দীর্ঘদিন পর মুখরিত করে রেখেছিল শনিবার সারাদিন। “এসো মিলি প্রাণের টানে আবারো মোদের প্রিয় অঙ্গনে” এ শ্লোগানকে ধারণ করে পাংশা সরকারী কলেজের এইচএসসি-১৯৯৩ ব্যাচের শিক্ষার্থীরা সকলেই একত্রে পাংশা সরকারী কলেজে মিলন মেলায় অংশ নেন পূর্নমিলনি অনুষ্ঠানে।
দীর্ঘদিন পর এক বন্ধু অপর বন্ধুকে জড়িয়ে ধরে করছে আলিঙ্গন, তুলছে ছবি, খোঁজ নিচ্ছেন পরিবারের, এমনই ব্যস্ত সময় পার করছেন তারা। সকালে পাংশা সরকারী কলেজ প্রাঙ্গন থেকে বের করা হয় বর্ণাঢ্য শোভাযাত্রা, ব্যান পার্টির তালে তালে সুসজ্জিত র‌্যালী শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে প্রাণের ক্যাম্পাস কলেজ চত্বরে শেষ হয়।
পরে আলোচনা সভা, স্মৃতি চারণ, শিক্ষকদের ও অতিথিদের সংবর্ধনা, দরিদ্র বন্ধুদের আর্থিক সহায়তাসহ বিভিন্ন কর্মসূচী পালিত হয়। এ উপলক্ষে কলেজের প্রাক্তন অধ্যক্ষ এটিএম রফিকুল ইসলাম, আরশাদ আলীসহ প্রাক্তন শিক্ষক ও শিক্ষার্থীদের কলকাকলিতে ভরে উঠেছিল পাংশা সরকারী কলেজ ক্যাম্পাস।
পূর্নমিলনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম। বিশেষ অতিথি হিসাবে পাংশা কলেজের সাবেক অধ্যক্ষ ও রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান একেএম শফিকুল মোরশেদ আরুজ, কলেজের বর্তমান অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) নূশরাত হাছনীন সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন। সন্ধ্যায় এ উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করবেন আর্ন্তজাতিক রক সুপার স্টার মেহেরীন ও ক্লোজআপ তারাকা কন্ঠশিল্পী বাপ্পি।
পূর্ণমিলন বাস্তবায়ন কমিটির আহবায়ক ডা. খোন্দকার মুহাম্মাদ আবু জালাল বলেন, দিনব্যাপী আমরা আমাদের বন্ধুদের সাথে অনেক মজা করছি। দীর্ঘদিন পর বন্ধুদের পেয়ে আমরা আবেগাপ্লুত এ ভাল লাগা ভাষায় প্রকাশ করার মত নয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এইচএসসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ