Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

এইচএসসিতে পাসের হারে যশোর বোর্ড সেরা খুলনা জেলা

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২৩, ৩:২৮ পিএম

এবারের এইচএসসি পরীক্ষার ফলাফলে যশোর শিক্ষাবোর্ডে পাসের হারে শীর্ষ অবস্থানে রয়েছে খুলনা জেলার শিক্ষার্থীরা। আজ বুধবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে এইচএসসি পরীক্ষার ঘোষিত ফলাফলে এ তথ্য জানা গেছে।
ঘোষিত ফলাফল অনুযায়ী, এবারের এইচএসসি পরীক্ষায় যশোর শিক্ষা বোর্ডে পাশের হার ৮৩ দশমিক ৯৫ শতাংশ। যশোর শিক্ষাবোর্ডের অধীনে থাকা ১০ জেলার মধ্যে ৯০ দশমিক ৭৩ শতাংশ পাসের হার নিয়ে শীর্ষ স্থানে রয়েছে খুলনা জেলা। আর দ্বিতীয় স্থানে থানা ঝিনাইদহ জেলার পাসের হার ৮৪ দশমিক ৫৬ শতাংশ। ৮৪ দশমিক ২৪ শতাংশ পাসের হার নিয়ে তৃতীয় অবস্থানে রয়েছে সাতক্ষীরা জেলার শিক্ষার্থীরা।
এছাড়া নড়াইল জেলায় পাসের হার ৮৩ দশমিক ৩৫ শতাংশ, যশোর জেলার পাসের হার ৮৩ দশমিক ৩০ শতাংশ, কুষ্টিয়ায় পাসের হার ৮২ দশমিক ৩১ শতাংশ, চুয়াডাঙ্গায় ৭৯ দশমিক ৯৪ শতাংশ, মেহেরপুরে পাসের হার ৮৯ দশমিক ১৮ শতাংশ, মাগুরা জেলার পাসের হার ৭৭ দশমিক ৮৩ শতাংশ, বাগেরহাটের ৭৭ দশমিক ৬৫ শতাংশ।
খুলনা মজিদ মেমোরিয়াল সিটি কলেজের অধ্যক্ষ প্রফেসর তন্ময় কুমার সাহা বলেন, খুলনার মধ্যে আমাদের কলেজের শিক্ষার্থীরা সবসময় ফলাফল করে থাকে। এবারও এইচএসসিতে কলেজের শিক্ষার্থীরা ভালো রেজাল্ট করেছে। এবারের এইচএসসি পরীক্ষায় থেকে ১ হাজার ৪৩ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। এর মধ্যে পাস করেছে ১ হাজার ৩৭ জন শিক্ষার্থী। পাশের হার ৯৯ দশমিক ৪২ শতাংশ। এছাড়া কলেজ থেকে জিপিএ- ৫ পেয়েছে ৮১৫ জন শিক্ষার্থী।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এইচএসসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ