Inqilab Logo

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পেছাতে পারে এইচএসসি আলিম পরীক্ষা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জুন, ২০২২, ১২:০৪ এএম

দেশের পূর্ব ও উত্তরাঞ্চলে বন্যার কারণে চলতি বছরের এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষা স্থগিত করা হয়েছে। নতুন করে তারিখ এখনো ঘোষণা করা হয়নি। তবে যদি আগামী এক সপ্তাহের মধ্যে বন্যা পরিস্থিতির উন্নতি হয়, তাহলে আসন্ন ঈদুল আজহার আগেই এই পরীক্ষা শুরু হতে পারে। অন্যদিকে এসএসসি পরীক্ষা পিছিয়ে যাওয়ার কারণে আগামী আগস্ট থেকে শুরু হতে যাওয়া এইচএসসি, আলিম ও সমমানের পরীক্ষাও পিছিয়ে যেতে পারে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। গতকাল রোববার ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর তপন কুমার সরকারের এসব তথ্য জানান।

এইচএসসি-আলিম পরীক্ষাও পিছিয়ে যাবে কি না এমন প্রশ্নে তিনি বলেন, বন্যা পরিস্থিতির উন্নতি হলেই আবারও এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষার নতুন সময়সূচি প্রকাশ করা হবে। যদি দেখা যায় আগামী এক সপ্তাহের মধ্যেই বন্যা পরিস্থিতির উন্নতি হয়ে গেছে, তাহলে ঈদের আগেও শুরু করা যেতে পারে। বিষয়টি নির্ভর করছে পরিস্থিতির ওপর।

এ বছরের এইচএসসি, আলিম ও সমমানের পরীক্ষার বিষয়ে তপন কুমার সরকার বলেন, পেছাতেও পারে। কারণ, এসএসসি ও এইচএসসি পরীক্ষার মধ্যে মোটামুটি দুই মাসের একটি বিরতির প্রয়োজন হয়। না হলে প্রয়োজনীয় প্রস্তুতি নেওয়া কঠিন হয়ে পড়ে। সে ক্ষেত্রে এইচএসসি পরীক্ষা কিছু সময় পিছিয়ে যেতে পারে। আগামী ২২ আগস্ট এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরুর কথা। #



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এইচএসসি আলিম পরীক্ষা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ