Inqilab Logo

সোমবার, ০৪ মার্চ ২০২৪, ২০ ফাল্গুন ১৪৩০, ২২ শাবান সানি ১৪৪৫ হিজরী

প্রথম দিন অনুপস্থিত ২০৩৫৪ বহিষ্কার ২১ শিক্ষার্থী

এইচএসসি ও সমমানের পরীক্ষায়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

এইচএসসি, আলিম ও সমমান পরীক্ষার প্রথম দিনে গতকাল সারা দেশে পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন ২০ হাজার ৩৫৪ জন। এর মধ্যে ৯টি সাধারণ শিক্ষা বোর্ডে ১৫ হাজার ২৫৫ জন, মাদরাসা শিক্ষা বোর্ডে ৫ হাজার ৯৯ জন। আর অসদুপায় অবলম্বনের জন্য বহিষ্কার করা হয়েছে ২১ জন পরীক্ষার্থীকে। এদিকে পরীক্ষা শুরুর প্রথম দিনই এক ঘণ্টা চলার পর ভুল প্রশ্নপত্রের কারণে স্থগিত করা হয়েছে কারিগরি শিক্ষা বোর্ডের অধীন পরিচালিত এইচএসসি (বিএমটি) বাংলা প্রথম পত্রের পরীক্ষা।

গতকাল রোববার আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি ও ঢাকা বোর্ডের চেয়ারম্যান তপন কুমার সরকারের সই করা হিসেব থেকে এ তথ্য জানা যায়। এতে জানানো হয় ৯টি সাধারণ শিক্ষা বোর্ডের অধীনে বাংলা প্রথমপত্র (আবশ্যিক) বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে ঢাকা বোর্ডে অনুপস্থিত ছিল ৩ হাজার ৫০৯ জন, চট্টগ্রাম বোর্ডে ১ হাজার ৩৫৬ জন, রাজশাহী বোর্ডে ২ হাজার ১৫৮ জন, বরিশাল বোর্ডে ৯৬৭ জন, সিলেট বোর্ডে ৯৬৮ জন, দিনাজপুর বোর্ডে ১ হাজার ৮১৮ জন, কুমিল্লা বোর্ডে ১ হাজার ৭৬২ জন, ময়মনসিংহ বোর্ডে ৮১৩ জন, যশোর বোর্ডে ১ হাজার ৯০৪ জন।

অসদুপায় অবলম্বনের জন্য রবিশাল বোর্ডে ১ জন, কুমিল্লা বোর্ডে ৫ জন আর মাদ্রাসা বোর্ডে ১৫ জন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। ##



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এইচএসসি ও সমমানের পরীক্ষায়
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ