Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাহাড়ে আগ্নেয়াস্ত্রসহ যৌথ বাহিনীর হাতে আটক ৫

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২৩, ৬:১১ পিএম

খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার তিনটহরী ইউনিয়ন এবং চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার কাঞ্চননগর ইউনিয়নের সীমান্তবর্তী জনপদ দুইল্যাছড়ি ও বটতলীর গহিন অরণ্যে গতকাল শুক্রবার ভোররাতে অভিযান পরিচালনা করেন গুইমারা রিজিয়নের সেনাসদস্য ও ফটিকছড়ি থানা-পুলিশের সদস্যরা।
টানা ১০ ঘণ্টার অভিযানের পর আজ শনিবার ফটিকছড়ির বটতলী থেকে বিপুল আগ্নেয়াস্ত্র, গোলাবারুদসহ পাঁচ ব্যক্তিকে আটক করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন ফটিকছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মাসুদ ইবনে আনোয়ার।
আটক ব্যক্তিরা মগ লিবারেশন পার্টির সদস্য বলে জানিয়েছেন তিনি। তবে তাঁদের পরিচয় সম্পর্কে এখনো নিশ্চিত হওয়া যায়নি।
পুলিশ সূত্রে জানা গেছে, দুইল্যাছড়ি ও বটতলী গহিন অরণ্যে সশস্ত্র সন্ত্রাসী গোষ্ঠীর চাঁদাবাজি ও সশস্ত্র অবস্থানের গোপন তথ্য পেয়ে গতকাল রাত সাড়ে তিনটায় অভিযান চালানো হয়। এতে গুইমারা রিজিয়নের সিন্দুকছড়ি ও লক্ষ্মীছড়ি জোনের সেনাসদস্য এবং ফটিকছড়ি থানা-পুলিশ অংশ নেয়। আজ বেলা ১১টার পর ফটিকছড়ির বটতলীর নির্জন একটি বসতঘরে লুকিয়ে থাকা মগ লিবারেশন পার্টির পাঁচ সদস্যকে আটক করা হয়। এ সময় ওই ঘরের চৌকির নিচে স্তূপ করে রাখা বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদ জব্দ করা হয়।
পুলিশ আরও জানায়, জব্দ করা আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদের মধ্যে আছে একটি একে ৪৭, চারটি মর্টার, একটি পয়েন্ট ২২ মিলিমিটার রাইফেল, একটি এম-১ আগ্নেয়াস্ত্র, পাঁচ জোড়া ইউনিফর্ম, একটি চাইনিজ পিস্তল, একটি এলজি শর্ট ব্যারেল, ৩৬টি এলজির গুলি, সাতটি একে ৪৭-এর গুলি, ২৪টি এম-১ গুলি, ছয়টি মোবাইল ফোনসেট, দুটি ওয়াকিটকি, ভারতীয় মুদ্রা, মাইন তৈরির সরঞ্জামসহ বিভিন্ন জিনিস।
ফটিকছড়ি থানার ওসি কাজী মাসুদ ইবনে আনোয়ার জানান, দুপুর সাড়ে ১২টায় আটক সন্ত্রাসী ও জব্দ করা আগ্নেয়াস্ত্র মানিকছড়ি সেনা ক্যাম্পে আনা হয়। সেখানে আটক ব্যক্তিদের এবং উদ্ধার হওয়া আগ্নেয়াস্ত্র, গোলাবারুদের ছবি ও বিবরণ উপস্থাপন করা হয়। তবে এখনো আটক ব্যক্তিদের নাম-ঠিকানা নিশ্চিত করা সম্ভব হয়নি।
অভিযানে আটক সন্ত্রাসীদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলাসহ পরবর্তী কার্যক্রম চলমান রয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ