Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

হিজলার মেঘনায় পুলিশ ও মৎস্য কর্মকর্তার ওপর হামলা পুলিশ সহ আহত ২০ আটক ৯ জেলে

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০২২, ৭:১৯ পিএম

বরিশালের হিজলা উপজেলায় মা ইলিশ সংরক্ষণ অভিযানে গিয়ে হামলার শিকার হয়েছেন মৎস্য কর্মকর্তা ও পুলিশের সদস্য সহ ২০ জন। এ সময় তাদের বাঁশ দিয়ে পেটানো হয়েছে বলে অভিযোগ করা হয়েছে। বৃহস্পতিবার ভোর ৫টার দিকে উপজেলার গৌরবদী ইউনিয়নের খালিশপুর সংলগ্ন মেঘনা নদীতে অবৈধ মাছ শিকার রোধে অভিযান কারে এ ঘটনা ঘটে।
ঘটনার কথা স্বীকার করে উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা এম এম পারভেজ জানান, ১৬ পুলিশ সদস্য সহ মোট ২০ জনের একটি দল ট্রলার ও স্পিড বোট নিয়ে অন্যান্য দিনের মত বৃহস্পতিবার গভীর রাতে মেঘনায় মা ইলিশ রক্ষায় যায়। ভোরে খালিশপুর সংলগ্ন মেঘনা নদীতে ইলিশ আহরনকারী জেলেদের কাছাকাছি যাওয়া মাত্রই অভিযানিক দলের ওপর হামলা চালানো হয়। জেলেরা ট্রলারে থাকা বাঁশ দিয়ে আভিযানিক দলের সদস্যদের ওপর আকস্মিক হামলা চালায়। এ সময় আরও অনেক জেলে নৌকা নিয়ে তাদের দিকে ছুটে আসে।
পরিস্থিতি শান্ত করতে পুলিশ এসময় দুই রাউন্ড শটগানের ফাঁকা গুলি ছোড়ে। তবে তার আগেই হামলায় আভিযানিক দলের ২০ জন সবাই কম-বেশি আহত হয়। মাথায় আঘাত লেগে গুরুতর আহত হন পুলিশ কনস্টেবল মাহফুজ। তবে হামলার পর পালিয়ে যাবার সময় ধাওয়া করে নয় জনকে আটক করেছে পুলিশ। এঘটনায় নিয়মিত মামলা দায়েরের করার কথা জানিয়েছে পুলিশ।
এ ব্যাপারে হিজলা নৌ পুলিশ থানার ওসি সাংবাকিদের জানান, অভিযানের বিষয়টি তিনি আগে জানতেন না। মৎস্য অধিদপ্তর জেলা পুলিশ সদস্যদের নিয়ে অভিযান পরিচালনা করে। পরে খোঁজ নিয়ে জানতে পারেন খালিশপুরে মেঘনা নদীতে আভিযানিক দলের ওপর হামলা হয়েছে।
হিজলা থানার ওসি মো. ইউনুস মিঞা সাংবাদিকদের বলেছেন, চারদিক থেকে অর্ধশতাধিক নৌকা নিয়ে আভিযানিক দলকে ঘিরে ফেলে জেলেরা। জেলেদের হামলায় কনস্টেবল মাহফুজ গুরুতর আহত হলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আভিযানিক দলে থাকা সবাই কম-বেশি আহত হয়েছেন। অন্যরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। তিনি বলেন, হামলার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। নয় জনকে আটক করা হয়েছে। এ ব্যাপারে ৩১২জনকে আসামী করে একটি মামলা দায়ের করা হয়েছে। বাকী হামলাকারীদেরও আটকের চেষ্টা চলছে বলে জনান তিনি। ১৩.১০.২০২২।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক

২৯ এপ্রিল, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ