Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলতে গিয়ে গলায় বাইন মাছ বেঁধে বাক প্রতিবন্ধী শিশুর মৃত্যু

সাতক্ষীরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২৩, ৫:৩১ পিএম

হাতে জ্যান্ত বাইন মাছ নিয়ে খেলতে গিয়ে অসাবধানতাবশত চলে যায় মুখের ভিতর। এরপর গলায় আটকে নিঃশ^াস বন্ধ হয়ে মৃত্যু হয় বাক প্রতিবন্ধী শিশু গোলাম রসূল (১৩) এর।

বুধবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে সাতক্ষীরার কলারোয়া উপজেলার কেরেলকাতা ইউনিয়নের পুটুনি গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত গোলাম রসূল ওই গ্রামের ভ্যান চালক নজরুল ইসলামের ছেলে।

নিহত গোলাম রসূলের মা আশুরা বিবি বলেন, আমার ছেলে ও মেয়ে দু’জনই বাক প্রতিবন্ধী। সকাল থেকে ছেলেকে সাথে নিয়ে বিলে মাছ ধরছিলাম। এসময় সে বাইন মাছ নিয়ে খেলা করছিলো। এক পর্যায়ে সে হঠাৎ চেচামেচি করে ওঠে। দেখা যায় তার গলার ভিতর বাইন মাছ ঢুকে আছে। অনেক চেষ্টা করেও বের করা যায়নি। স্থানীয়দের সহযোগিতায় তাৎক্ষণিক তাকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে জানায় সে মারা গেছে।

কলারোয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে দায়িত্বরত চিকিৎসক ডা. তানভীর জাহান বলেন, অচেতন অবস্থায় বাক প্রতিবন্ধী ওই শিশুকে জরুরী বিভাগে নিয়ে আসে তার পরিবারের লোকজন। চিকিৎসার সুবিধায় তারা জানায় শিশুটির গলায় দুপুর ১২টার দিকে বাইন ঢুকে গেছে। এঘটনার পরেই শিশুটি জ্ঞান হারায়। তাৎক্ষণিক শিশুটির ইসিজিসহ পরীক্ষা নিরীক্ষা করে দেখা যায় নিঃশ্বাস বন্ধ হয়ে তার মৃত্যু হয়েছে। পরে হাসপাতাল থেকে তার মরদেহ পরিবারের সদস্যরা বাড়িতে নিয়ে যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ