Inqilab Logo

শুক্রবার , ২ জুন ২০২৩, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ১২ যিলক্বদ ১৪৪৪ হিজরী

ছাত্রাবাসে রাবি ছাত্রের রহস্যজনক মৃত্যু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২৩, ১০:১৭ এএম | আপডেট : ১০:১৭ এএম, ১৯ ফেব্রুয়ারি, ২০২৩

ছাত্রাবাসে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক শিক্ষার্থীর রহস্যজনক মৃত্যুর ঘটনা ঘটেছে। শনিবার দুপুর আড়াইটায় বিশ্ববিদ্যালয়সংলগ্ন কাজলার জামরুলতলার অক্টোর মোড় এলাকার ষষ্ঠীবাড়ি ছাত্রাবাস থেকে তাকে অচেতন অবস্থায় উদ্ধার করা হয়।

পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে (রামেকে) নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ওই শিক্ষার্থীর নাম এসএম আব্দুল কাদির শরিফ (২২)। তিনি বিশ্ববিদ্যালয়ের ফলিত গণিত বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী এবং কিশোরগঞ্জ জেলার ভৈরব থানার রঘুনাথপুর গ্রামের মোখলেছুর রহমানের ছেলে।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা এম তারেক নূর বলেন, আমি ছাত্রাবাসের শিক্ষার্থীদের থেকে জানতে পেরেছি মৃত শরিফের শনিবার দুপুরে ছাত্রাবাসের এক বড়ভাইয়ের সঙ্গে রান্না করার কথা ছিল। তাই সে বাজার নিয়ে এসে তাকে ডাকতে যায়। রুমের দরজায় বারবার ডাকার পর কোনো সাড়াশব্দ না পেয়ে সে বিষয়টি ছাত্রাবাসের অন্যদের জানায়। তারাও একাধিকবার ডাকাডাকির পর কোনো সাড়াশব্দ না পেলে রুমের জানালা ভেঙে দেখে সে বিছানায় নিস্তেজ অবস্থায় পড়ে আছে। এ সময় তার শরীরটি বিছানায় আর পাগুলো মেঝেতে ছিল বলে জানতে পেরেছি।

ছাত্র উপদেষ্টা আরও জানান, পরে ছাত্রাবাসের শিক্ষার্থীরা বিষয়টি বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং মতিহার থানা পুলিশকে অবহিত করে এবং পরে থানা পুলিশের সহযোগিতায় রুমের দরজা ভেঙে তাকে নিস্তেজ অবস্থায় উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক তার ইসিজি পরীক্ষা শেষে তাকে মৃত ঘোষণা করেন এবং আরও ৭-৮ ঘণ্টা আগে তার মৃত্যু হয়েছে বলে জানান।

ছাত্র উপদেষ্টা বলেন, রোববার সকাল ৯টায় তার ময়নাতদন্ত শেষে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ প্রাঙ্গণে বাদ জোহর জানাজা অনুষ্ঠিত হয়। এর পরে পরিবারের কাছে তার মরদেহ হস্তান্তর করা হয়।

এ বিষয়ে মতিহার থানার ওসি হাফিজুর রহমান বলেন, লাশের সুরতহাল করে ময়নাতদন্ত করা হয়েছে। এ ঘটনায় ইউডি মামলা করেছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রহস্যজনক মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ