Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

১০ দফা দাবিতে মির্জাগঞ্জে ইউনিয়নে বিএনপির পদযাত্রা

মির্জাগঞ্জ (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২৩, ৩:৫৩ পিএম

বিদ্যুৎ, গ্যাস, চাল, ডালসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে, গণতন্ত্র পুনরুদ্ধার এবং সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে চলমান যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে পদযাত্রা করেছে মির্জাগঞ্জ উপজেলার বিএনপি'র ৬ ইউনিয়ন শাখা।
শনিবার ( ১১ জানুয়ারী) সকাল সাড়ে ৯ টায় থেকে কর্মসূচি শুরু হয়ে চলে ঘন্টা ব্যাপী।
মাধবখালী ইউনিয়নের কাঁঠালতলী বাজারে উপজেলা বিএনপিসাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম ফরাজের নেতৃত্বে পদযাত্রা বের হয়ে ইউনিয়নের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। এতে অংশগ্রহন করে, ইউনিয়ন বিএনপি'র সভাপতি শাহীন চৌধুরী পাশা, সাধারণ সম্পাদক পলাশ হাওলাদার, উপজেলা যুবদলের সদস্য সচিব গাজী আতাউর রহমানসহ ইউনিয়ন বিএনপির শতাধিক নেতাকর্মী।
মির্জাগঞ্জ ইউনিয়নের ভিকাখালি বাজারে উপজেলা বিএনপি'র সাবেক সাধারণ সম্পাদক আহসানুল্লাহ পিন্টুর নেতৃত্বে পদযাত্রা শুরু হয়। এতে অংশগ্রহণ করেন উপজেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান মনির,ইউনিয়ন বিএনপির সভাপতি তোফাজ্জেল হোসেন গাজী, ইউনিয়ন যুবদলের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল নোমান, তবে ব্যক্তিগত কারণে ইউনিয়ন বিএনপি'র সাধারণ সম্পাদিকা ইরানি জাহাঙ্গীর এতে অংশগ্রহণ করেননি।
আমড়াগাছিয়ায় ইউনিয়নের মহিষকাটা বাজারে উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মোবারক আলিম মুন্সির নেতৃত্বে পদযাত্রা শুরু হয়।এতে ইউনিয়ন বিএনপির সভাপতি রফিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক মো. শাহজাদা হোসেনসহ শতাধিক নেতাকর্মী অংশ নেয়।
দেউলী সুবিদখালীতে ইউনিয়নের দেউলী বাজারে উপজেলা বিএনপি'র সাবেক সদস্য ফারুক মুন্সির নেতৃত্বে পদযাত্রা হয়।এতে ইউনিয়ন বিএনপির সভাপতি দেলোয়ার হোসেন খান, সাধারণ সম্পাদক আওলাদ হোসেনসহ শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।
কাকড়াবুনিয়ায় ইউনিয়নে বিএনপির সভাপতি আব্দুল লতিফ মৃধা ও সাধারণ সম্পাদক কামাল হোসেনের নেতৃত্বে পদযাত্রা হয়। মজিদবাড়িয়ায় ইউনিয়নে খলিশাখালী বাজারে উপজেলা বিএনপি'র সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক হারুন মুন্সির নেতৃত্বে ঘন্টাব্যাপী পদযাত্রায় ইউনিয়ন বিএনপির সভাপতি মোজাম্মেল হোসেন ( টুকু মিয়া) ও সাধারণ সম্পাদক মোজাম্মেল হোসেন মৃধাসহ ইউনিয়ন বিএনপির তিনশতাধিক নেতৃবৃন্দ অংশগ্রহণ করে।
এ সময় বিএনপির নেতারা বলেন, 'এই সরকারের পতনের মধ্যদিয়ে গণতন্ত্রকে পুনরুদ্ধার করে জনগণের ক্ষমতা জনগণের হাতে ফিরিয়ে দিতে এ আন্দোলন। বিএনপিকে রাজপথ থেকে কোনোভাবেই সরানো যাবে না। গ্যাস, বিদ্যুৎ, চাল, ডালসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম কমানো, গণতন্ত্র পুনরুদ্ধার এবং ফ্যাসিস্ট সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে চলমান যুগপৎ আন্দোলনে আমরা রাজপথে আছি এবং যতদিনে আমাদের দাবি বাস্তবায়ন না করা হবে ততদিন আমাদের এই আন্দোলন চালিয়ে যাব। আওয়ামী লীগের দলীয় সন্ত্রাসী ও পুলিশ দিয়ে হামলা চালিয়ে এবং খুন-জখম ও গ্রেফতার করে সরকারের বিরুদ্ধে গড়ে ওঠা বিএনপির আন্দোলনকে দমিয়ে রাখা যাবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পদযাত্রা

২ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ