Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মুরাদনগরে পুলিশি ও আ’লীগের বাধা উপেক্ষা করে বিএনপির পদযাত্রা, আহত ১৩

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২৩, ৬:১৭ পিএম | আপডেট : ৭:৫৫ পিএম, ১১ ফেব্রুয়ারি, ২০২৩

বিএনপির কেন্দ্র ঘোষিত ১০ দফা দাবিতে পদযাত্রা কর্মসূচির অংশ হিসেবে কুমিল্লার মুরাদনগর উপজেলায় পুলিশি ও আ’লীগের বাধা উপেক্ষা করে ২২টি ইউনিয়নে পদযাত্রা করে উপজেলা বিএনপি। তবে বিএনপির অভিযোগ তাদের পদযাত্রা কর্মসূচিতে বিভিন্ন স্থানে পদযাত্রায় যোগ দিতে আসা নেতাকর্মীদের উপর আ’লীগ, ছাত্রলীগ ও যুবলীগের হামলা করেন। এ সময় উপজেলা বিএনপির ১৩ জন নেতা কর্মী আহত হয়।.

শনিবার সকাল থেকে বিকেল পর্যন্ত উপজেলার ২২টি ইউনিয়নের বিভিন্ন স্থানে পদযাত্রা করে মুরাদনগর উপজেলা বিএনপি ও অংঙ্গ সংগঠন।
জানা যায়, বিএনপির কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসাবে কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান আলহাজ্ব শাহ মোফাজ্জল হোসেন কায়কোবাদ এর নির্দেশে মুরাদনগর উপজেলা বিএনপি ও সকল অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা ব্যাপক প্রস্তুতি গ্রহন করে। এরই অংশ হিসেবে শনিবার দিনক্যাপী উপজেলার বিভিন্ন স্থানে পদযাত্রা করে। অপরদিকে উপজেলার কামাল্লা, শ্রীকাইল, আন্দিকোট, গাজিরহাট, ছালিয়াকান্দি সহ বেশ কিছু ইউনিয়নে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা কর্মীদের পদযাত্রায় পুলিশ পাহাড়ায় আওয়ামীলীগের সন্ত্রাসী ক্যাডার বাহিনারা হামলা চালায়। এ সময় ফেস্টুন ও ব্যানার ছিনিয়ে নেয় এবং নেতা-কর্মীদের পিটিয়ে আহত করে।
মুরাদনগর উপজেলা বিএনপির সভাপতি মহিউদ্দিন অঞ্জন অভিযোগ করে বলেন, শান্তিপূর্ণ পদযাত্রা কর্মসূচিতে বিভিন্ন স্থানের আওয়ামীলীগের সন্ত্রাসী ক্যাডার বাহিনি পুলিশ পাহাড়ায় অতর্কিত হামলা করেছে। এতে তাদের অন্তত ১৩ জন নেতাকর্মী আহত হয়েছেন।
এ বিষয়ে মুরাদনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান তালুকদারের সাথে তার মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলে যোগাযোগ সম্ভব হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ