Inqilab Logo

মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৪ ফাল্গুন ১৪৩০, ১৬ শাবান সানি ১৪৪৫ হিজরী

টিকটক ভারতীয়দের ছাঁটাই করে ‘প্রতিশোধ নিল’

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২৩, ১০:০০ এএম

একসঙ্গে ৪০ জন ভারতীয় কর্মীকে বরখাস্ত করেছে টিকটক। মাইক্রোসফট, অ্যামাজন, গুগলের পর ভারতীয় সব কর্মীকে ছাঁটাই করলো সংস্থাটি। তবে কী কারণে তাদের ছাঁটাই করা হয়েছে সে বিষয়ে কিছুই জানায়নি কর্তৃপক্ষ।

অনেকেরই ধারণা, ভারতে এই অ্যাপ নিষিদ্ধ করে দেওয়ার পাল্টা জবাব দিতেই এমন সিদ্ধান্ত নিল টিকটক।

টিকটক কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, এই সংস্থায় ভারতীয় কর্মীদের চাকরির মেয়াদ আর কিছু দিন। আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত কাজ করতে পারবেন তারা। তারপর অন্য সংস্থায় চাকরি খুঁজে নেওয়ার কথা বলা হয়েছে সংস্থার তরফ থেকে। তবে ক্ষতিপূরণ স্বরূপ আগামী ৯ মাসের বেতন দেবে বলে কর্মীদের জানিয়ে দেওয়া হয়েছে।

২০২০ সালের জুন মাস নাগাদ ৫০টিরও বেশি অ্যাপের ব্যবহার বন্ধ করে দেয় কেন্দ্র। নিষিদ্ধ হওয়া অ্যাপের তালিকায় ছিল চিনা অ্যাপ টিকটকও। প্রাথমিকভাবে কিছুদিন এই অ্যাপের ব্যবহার বন্ধ করা হলেও ২০২১ সালের প্রথম দিকে একেবারে পাকাপাকিভাবে বাতিল করা এই অ্যাপটিকে। তৎকালীন সময়ে ভারতে টিকটিক ব্যবহারকারীর সংখ্যা ছিল ২০ কোটিরও বেশি। অ্যাপের ব্যবহার হঠাৎ বাতিল করে দেওয়ায় স্বাভাবিকভাবেই আর্থিক ক্ষতির মুখে পড়েছিল সংস্থাটি। টিকটক তারই প্রতিশোধ নিল কি না তা নিয়ে চলছে গুঞ্জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টিকটক

২৮ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ