Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

বায়ুদূষণ বিরোধী অভিযান : ২১ যানবাহন ও ১৫ প্রতিষ্ঠানকে জরিমানা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০২৩, ৯:৩৪ পিএম

বায়ুদূষণবিরোধী অভিযানের অংশ হিসেবে বায়ুদূষণের দায়ে ঢাকায় ২১টি যানবাহনকে ৩৪ হাজার ৩০০ টাকা এবং ১৫টি প্রতিষ্ঠান থেকে ৭৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) পরিবেশ অধিদপ্তরের মনিটরিং অ্যান্ড এনফোর্সমেন্ট উইং, ঢাকা মহানগর কার্যালয় ও ঢাকা জেলা প্রশাসন ঢাকার ধানমন্ডি, মোহাম্মদপুর, শেরেবাংলা নগর, শ্যামপুর ও যাত্রাবাড়ী এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে এ জরিমানার অর্থ আদায় করা হয়।

নির্মাণ সামগ্রী খোলা অবস্থায় রেখে বায়ুদূষণের দায়ে মোবাইল কোর্টের মাধ্যমে মোহাম্মদপুর এলাকায় ২টি প্রতিষ্ঠান থেকে মোট ৭ হাজার টাকা, যাত্রাবাড়ী এলাকায় ৩টি প্রতিষ্ঠান থেকে মোট ৪০ হাজার টাকা এবং শ্যামপুর এলাকায় ১০টি প্রতিষ্ঠান থেকে ৩০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

অন্যদিকে যানবাহনের কালোধোঁয়ার মাধ্যমে বায়ুদূষণের দায়ে ধানমন্ডি এলাকায় ৯টি যানবাহন থেকে মোট ১৪ হাজার ৮০০ টাকা এবং শেরেবাংলা নগর এলাকায় ১২টি যানবাহন থেকে মোট ১৯ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ