Inqilab Logo

বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবন ১৪৩১, ১০ মুহাররম ১৪৪৬ হিজরী

লিঙ্গ পরিবর্তনের পরও সন্তানের জন্ম দিচ্ছেন যুবক, ছবি শেয়ার করলেন সঙ্গী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০২৩, ৮:০৮ পিএম

সমাজের রক্তচক্ষুর তোয়াক্কা না করে লিঙ্গ পরিবর্তন করেছিলেন। ভালবাসার বন্ধনে আবদ্ধ হয়েছিলেন বছর তিনেক আগে। সন্তানের অভিভাবক হতে চলেছেন ভারতের কেরলের রূপান্তরিত যুগল। আনন্দের এই মুহূর্ত ভাগ করে নিলেন সোশ্যাল মিডিয়ায়। তাও আবার স্পেশ্যাল ফটোশুটের ছবি শেয়ার করে।

কেরলের কোঝিকোড় শহরের বাসিন্দা জিয়া ও জাহাদ। ছেলে হিসেবে জন্ম হয়েছিল জিয়ার। কিন্তু মন থেকে নিজেকে মেয়ে করতেন। সাবলম্বী হওয়ার পর নিজের লিঙ্গ পালটে ফেলেন জিয়া। প্রায় একটি গল্প জাহাদের। মেয়ে হিসেবে জন্ম হয়েছিল তার। কিন্তু বরাবর ছেলে হতে চেয়েছিলেন। তারপর লিঙ্গ পরিবর্তন করান। অনেক কঠিন সময়ের মধ্যে যেতে হয়েছে দু’জনকে। তাই তিন বছর আগে যখন দেখা হয়েছিল আত্মিক টান অনুভব করেছিলেন।

একসঙ্গে থাকতে শুরু করেন জিয়া ও জাহাদ। জিয়ার স্বপ্ন ছিল মা হওয়ার। জাহাদ চেয়েছিলেন বাবা হতে। তবে জন্মসূত্রে যেহেতু জাহাদ মেয়ে লিঙ্গ পরিবর্তন করার পরও গর্ভধারণ তিনিই করেছেন। জিয়ার দাবি, রূপান্তরিত যুগল হিসেবে তারাই ভারতে প্রথম স্বাভাবিকভাবে মা ও বাবা হচ্ছেন। আনন্দের এই সময় পাশে পেয়েছে কিছু বন্ধু আর পরিবারের সদস্যদের। তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেই শেয়ার করেছেন ফটোশুটের ছবি।

ছবির ক্যাপশনে জিয়া জানিয়েছেন, অনেক প্রতিকূলতার মধ্যে দিয়ে তাদের যেতে হয়েছে। কিন্তু হার কখনও মানেননি। নতুন জীবনের স্বপ্ন দেখেছেন তিনি জাহাদ। তাই সন্তানের জন্মের আগেই তার নাম ঠিক করে ফেলেছেন। জীবন, এই নামই রাখছেন রূপান্তির যুগল। আট মাস সম্পূর্ণ জাহাদের। আর মাত্র কিছু সময়ের অপেক্ষা। সুস্থ সন্তানের জন্ম হোক, এই আশা তাদের। সূত্র: টাইমস নাউ।

 



 

Show all comments
  • Harunur Rashid ৪ ফেব্রুয়ারি, ২০২৩, ১০:৪৫ পিএম says : 0
    Please refrain from garbage ,trash and Mushrik news.
    Total Reply(0) Reply
  • সত্য কথা ৪ ফেব্রুয়ারি, ২০২৩, ৯:২২ পিএম says : 0
    যত্তসব ফালতু নিউজ। এসব কভার করে এসবের প্রচারণা বাড়ানোর কোন মানে নাই। জেন্ডার ২টা। পুরুষ, নারী। জেন্ডার চেন্জ করা যায়না। আল্লাহর সৃষ্টি নিয়ে ফাইজলামী.....
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সঙ্গী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ