Inqilab Logo

বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৬ আষাঢ় ১৪৩১, ১৩ যিলহজ ১৪৪৫ হিজরী

গ্র্যামি অ্যাওয়ার্ডসে বিয়ন্সের ইতিহাস

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:২৮ পিএম

যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসে বসেছে গ্র্যামি অ্যাওয়ার্ডের ৬৫তম আসর। এবারের আসরে তিনটি গ্র্যামি জিতে সবচেয়ে বেশি গ্র্যামি জয়ী হিসেবে ইতিহাস গড়েছেন মার্কিন গায়িকা বিয়ন্সে। এখন পর্যন্ত ৩১ টি গ্র্যামি জিতেছেন এই তারকা।

সেরা ড্যান্স রেকর্ডিং ক্যাটাগরিতে ‘ব্রেক মাই সোল’ গানের জন্য, সেরা ট্র্যাডিশনাল আর অ্যান্ড বি পারফরম্যান্স ক্যাটাগরিতে ‘প্লাস্টিক অফ দ্য সোফা’ গানের জন্য এবং আর অ্যান্ড বি ক্যাটাগরিতে ‘কাফ ইট’ গানের জন্য তিনটি গ্র্যামি জিতে নেন বিয়ন্সে। এর মাধ্যমে সর্বোচ্চ গ্র্যামি জয়ী জর্জ সলতির রেকর্ড স্পর্শ করেছেন তিনি। প্রয়াত হাঙ্গেরিয়ান-ব্রিটিশ তারকা জর্জ সলতিরও ৩১টি গ্র্যামি জেতার রেকর্ড ছিল।

এবারের আসরে সঙ অব দ্য ইয়ার পুরস্কার জিতে নিয়েছে বনি রাইটের ‘জাস্ট লাইক দ্যাট’ গানটি। রেকর্ড অব দ্য ইয়ার পুরস্কার জিতেছে লিজ্জোর ‘অ্যাবাউট ড্যাম টাইম।’ অ্যালবাম অব দ্য ইয়ার হয়েছে হ্যারি স্টাইলসের ‘হ্যারি’স হাউজ’।

বেস্ট পপ সোলো আর্টিস্ট ক্যাটাগরিতে পুরস্কার জিতেছেন অ্যাডেল। ‘ইজি অন মি’ গানের জন্য এই পুরস্কার জিতেছেন তিনি।

গ্র্যামি অ্যাওয়ার্ড জিতেছেন জনপ্রিয় মার্কিন অভিনেত্রী ও প্রযোজক ভায়োলা ডেভিসও। নিজের আত্মজীবনী ‘ফাইন্ডিং মি’-এর অডিও বইয়ের জন্য গ্র্যামি জেতেন তিনি। এর মাধ্যমে এমি, গ্র্যামি, অস্কার ও টনি অ্যাওয়ার্ড বিজয়ীদের তালিকায় জায়গা করে নিয়েছেন ভায়োলা ডেভিস।

বাংলাদেশ সময় সোমবার সকাল ৬টায় শুরু হয় গ্র্যামি অ্যাওয়ার্ডের মূল অনুষ্ঠান। তৃতীয়বারের মতো গ্র্যামি অ্যাওয়ার্ড অনুষ্ঠান উপস্থাপনা করেছেন কমেডিয়ান ট্রেভর নোয়াহ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সঙ্গীত


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ