Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

থার্টি ফার্স্ট নাইটে আপনার যাত্রার সঙ্গী উবার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০২২, ৪:৩৫ পিএম

গেল বছরের সকল কলুষতা মিটিয়ে নতুন বছরকে স্বাগত জানাতে পুরো বিশ্ব অপেক্ষা করে থার্টি ফার্স্ট নাইট বা নতুন বছরের আগের রাত উদযাপনের জন্য। পুরো বিশ্বের মতো বাংলাদেশেও এই রাতটি নতুন বছরের কাউন্টডাউন করার মাধ্যমে অত্যন্ত জাঁকজমকপূর্ণভাবে পালন করা হয়।

প্রতিবছর থার্টি ফার্স্ট নাইট উদযাপন করার পরিকল্পনা আগে থেকেই তৈরি হয়ে যায়। সারা দিনের সকল কাজ আগেভাগে গুছিয়ে রাখা হয় যেন সঠিক সময়ে সঠিক স্থানে পৌঁছানো যায়। তবে এই দিনে ঢাকা-চট্টগ্রামসহ দেশের বিভিন্ন শহরে কড়া নিরাপত্তার ব্যবস্থা রাখা হয় যেন কোনো ধরনের সমস্যা না হয়। ফলে যাতায়াত ব্যবস্থায় কিছুটা রদবদল আনতে হয়। তাই এই রাতে উবার হতে পারে আপনার যাত্রাপথের সর্বোত্তম সঙ্গী।

কোথাও যাওয়ার জন্য হোক বা রাতে কাউন্টডাউন শেষ করে বাড়ি ফেরার জন্য হোক ব্যবহার করতে পারেন উবারের মতো রাইডশেয়ারিং সার্ভিসের সিএনজি, মোটরসাইকেল বা গাড়ির সার্ভিসগুলো। কারণ আপনার সুবিধার্থে এই সার্ভিসগুলো এখন ২৪ ঘণ্টাই সচল।

এ ছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি চত্তর হোক বা গুলশান, ধানমন্ডি অথবা বনানীর কনসার্ট দেখার জন্য হোক একবারে হায়ার করতে পারেন উবার রেন্টালস্‌, যেটি সর্বোচ্চ ১০ ঘণ্টা আপনার সাথে থাকবে। তাই যাওয়া আসার জন্য থাকুন চিন্তামুক্ত।



 

Show all comments
  • hassan ২৯ ডিসেম্বর, ২০২২, ৫:০১ পিএম says : 0
    প্রতি সেকেন্ডে মানুষ মৃত্যুর দিকে ধাবিত হচ্ছে আর এরা থার্টি ফাইভ নাইট পালন করছে কেউ যদি মুসলিম বলে দাবি করে আর থার্টি ফার্স্ট নাইট পালন করে তাহলে আল্লাহ সুবহানু ওয়া তা'আলা তাদেরকে কাফেরদের সাথে হাশরের ময়দানে উঠাবেন তখন তাদের কি হবে এ দুনিয়া তো ক্ষণস্থায়ী নিঃশ্বাসের নেই বিশ্বাস যারা এসব হারাম জিনিস পালন করেন তারা ভালো হয়ে যান আল্লাহর কাছে তওবা করেন এ দুনিয়াটা হাসি ঠাট্টা করার জন্য আল্লাহ পাঠায় নাই শুধু পাঠিয়েছে আল্লাহকে এবাদত করার জন্য আমরা হচ্ছি গোলাম গোলাম কখনো মালিকের বিরুদ্ধে চারণ করতে পারেনা
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সঙ্গী উবার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ