Inqilab Logo

বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবন ১৪৩১, ১০ মুহাররম ১৪৪৬ হিজরী

অভিনয় থেকে বিরতি নিচ্ছেন তাহসান

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০২২, ৯:৫৯ এএম

তরুণ প্রজন্মের জনপ্রিয় সংগীতশিল্পী ও অভিনেতা তাহসান খান। কখনো গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক। পরিচিত এই মুখকে দর্শকরা সংগীতশিল্পী ও অভিনেতা হিসেবেই বেশি চিনেন-জানেন। তিনি অভিনয় থেকে বিরতি নিচ্ছেন বলে সম্প্রতি একটি গণমাধ্যমকে জানিয়েছেন। কেন বিরতি নিচ্ছেন, সেই বিষয়েও গণমাধ্যমটির সাথে খোলামেলা কথা বলেছেন এই গায়ক-অভিনেতা।

তাহসানের কথায়, ‘বয়সের সঙ্গে মানুষের মান ও চাহিদায় পরিবর্তন আসে। আমার ক্ষেত্রেও এর ব্যতিক্রম নয়। তাই আমি মনে করি, আমার বয়স অনুযায়ী এখন অভিনয় থেকে বিরতি নেওয়া উচিত।’

তাহসান আরো জানান, সংগীত তার কাছে ভালো লাগা ও ভালোবাসার জায়গা। দীর্ঘদিন ধরে তিনি সংগীতে অনিয়মিত। তাই অভিনয় থেকে বিরতি নিয়ে এখন থেকে তিনি সংগীতে নিয়মিত হতে চাচ্ছেন।

কিন্তু কতদিনের বিরতি চান তাহসান। অভিনেতা বলেন, ‘প্রতিটি কাজ মনোযোগ দিয়ে করা উচিত। একসঙ্গে একাধিক কাজ করলে কখনো কখনো তা সুন্দর হয় না। তাই একাধিক কাজ একসঙ্গে করতে চাই না। তাছাড়া অভিনয়ের এই বিরতি দুই-তিন বছর বা কিছুটা বেশি সময়ের জন্য হতে পারে।’

অভিনয় থেকে বিরতি নিলেও অন্যান্য কাজ কীভাবে করবেন? এ প্রসঙ্গে তাহসান বলেন, ‘এখন থেকে পুরোদমে গান নিয়েই ব্যস্ত থাকব। শিক্ষকতাও চালিয়ে যাব। পাশাপাশি কবিতা চর্চাও করছি। আগামীতে বই বের করারও ইচ্ছা আছে।’

এদিকে সম্প্রতি তাহসান ‘সেই তুমি কে’ নামে একটি গানে কণ্ঠ দিয়েছেন। এরই মধ্যে গানের ভিডিও প্রকাশ হয়েছে। এতে মডেল হিসাবেও তাকে দেখা গেছে। এ ছাড়া নতুন গান নিয়ে তিনি কাজ করছেন বলে জানিয়েছেন। পাশাপাশি শীতের কনসার্টে অংশগ্রহণের জন্যও প্রস্তুতি নিচ্ছেন।

উল্লেখ্য, গান গাওয়ার পাশাপাশি বহু বছর ধরে অভিনয়ও করছেন তাহসান। অসংখ্য টিভি নাটক ও টেলিফিল্মে দেখা গেছে তাকে। পাশাপাশি দেখা গেছে উপস্থাপনায়। কাজ করেছেন বিজ্ঞাপনেও। এছাড়া অভিনয় করেছেন ‘যদি একদিন’ ও ‘নো ল্যান্ডস ম্যান’ নামে দুটি সিনেমাতেও।



 

Show all comments
  • Aminul ১০ ডিসেম্বর, ২০২২, ৭:৩৬ পিএম says : 0
    বস আমি আপনার পিছে কতো দিন থেকে লেগে আছি।আপনার গিন অভিনয় অনেক পছন্দ করি। আমি যে আপনার জন্য গান লিখি।আপনার fb পেজে পাঠালাম আরো পাঠাতেই থাকব দেখি কবে আপনি পছন্দ করেন আর আপনার সাথে দেখা করার ভাগ্য হয় দেখি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সঙ্গীত


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ