Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

অস্ট্রেলিয়া গাড়ির ভেতরে প্রচণ্ড গরমে এক প্রবাসী বাংলাদেশি শিশুর মৃত্যু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২৩, ১১:২৫ এএম

অস্ট্রেলিয়ার সিডনিতে গাড়ির ভেতরে বন্দি অবস্থায় প্রচণ্ড গরমে এক প্রবাসী বাংলাদেশি শিশুর (৩) মৃত্যু হয়েছে। স্থানীয় সময় বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) বেলা ৩টার দিকে সিডনির ক্যাম্পবেলটাউনের গ্ল্যানফিল্ড এলাকার রেলওয়ে প্যারেডে এ ঘটনা ঘটে। -সিডনি মর্নিং হেরাল্ড

প্রাথমিকভাবে স্থানীয় পুলিশ জানিয়েছে, সকালের দিকে শিশুটিকে গাড়িতে রেখে ভুলে চলে যায় তার বাবা। পরে বেলা ৩টা নাগাদ ফিরে এসে গাড়ির ভেতরে সন্তানকে অচেতন অবস্থায় দেখতে পান তিনি। নিজেই দ্রুত প্রাথমিক চিকিৎসা দেওয়ার চেষ্টা করেন এবং জরুরি সেবা নম্বরে ফোন করে জানান তিনি। কিছুক্ষণ পর চিকিৎিসক এসে শিশুটিকে মৃত ঘোষণা করে। এ সময় গ্ল্যানফিল্ডের তাপমাত্রা ছিল প্রায় ৩৪ ডিগ্রি সেলসিয়াস। এ ঘটনার তদন্ত শুরু করেছে ক্যাম্পবেলটাউন পুলিশ।

ক্যাম্পবেলটাউন কমিউনিটির বাংলাদেশি প্রবাসী আবুল সরকার বলেন, যতটুকু জানতে পেরেছি, বড় ছেলেকে স্কুলে এবং ছোট ছেলেকে ডে-কেয়ার সেন্টারে পৌঁছে দিতে গিয়েছিলেন তাদের বাবা। বড় ছেলেকে স্কুলে নামানোর পরে ছোট ছেলেকেও নামিয়ে দিয়েছেন ভেবে তাকে গাড়িতে রেখেই ফিরে আসেন তিনি। বিকেলে বড় ছেলেকে স্কুল থেকে নিয়ে গাড়িতে উঠে দেখেন, ছোট ছেলে পেছনের সিটের নিচে পড়ে আছে।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অস্ট্রেলিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ