Inqilab Logo

মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪৩০, ০৮ রমজান ১৪৪৫ হিজরী

তুরস্ক ও সিরিয়ায় ঘরবাড়ি হারানো মানুষদের তাঁবু বানিয়ে দিচ্ছে সিরাজাম মুনিরা জামে মসজিদ এন্ড এডুকেশন সেন্টার বার্মিংহাম

যুক্তরাজ্য সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২৩, ১০:৩১ এএম

ভূমিকম্পে পর্যুদস্ত তুরস্ক ও সিরিয়ায় ঘরবাড়ি বিধ্বস্ত হওয়ায় লাখ লাখ মানুষ খোলা আকাশের নিচে তীব্র শীতে রাত কাটাচ্ছেন। এ অবস্থায় জরুরি সহায়তা হিসেবে এগিয়ে এসেছে সিরাজাম মুনিরা জামে মসজিদ এন্ড এডুকেশন সেন্টার বার্মিংহাম।

স্মরণকালের ভয়াবহ ভূমিকম্পে দক্ষিণ তুরস্ক ও সিরিয়া জুড়ে কোটি কোটি মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। মূলত ভূমিকম্পে হাজার হাজার ভবন ভেঙে পড়ায় লাখ লাখ মানুষ উদ্বাস্তু হয়ে পড়েছে। তাদের ঠিকানা এখন খোলা আকাশের নিচে। দেখা দিয়েছে তাঁবুর সংকট।

সিরাজাম মুনিরা জামে মসজিদ এন্ড এডুকেশন সেন্টার বার্মিংহাম ইউ.কের পক্ষ থেকে প্রিন্সিপাল ও খতিব সায়্যিদ শেখ ফাদি যোবা ইবনে আলীর তত্বাবধানে সিরিয়া ও তুরস্কে ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের জন্য তাঁবু বানিয়ে দেয়া হচ্ছে।

সিরাজাম মুনিরা জামে মসজিদ এন্ড এডুকেশন সেন্টার বার্মিংহামের প্রিন্সিপাল ও খতিব সায়্যিদ শেখ ফাদি যোবা ইবনে আলী জানান, তুরস্ক ও সিরিয়ায় ভূমিকম্পে যেসব মানুষ গৃহহীন হয়েছেন তাদের আশ্রয় হয়েছে তাঁবু। তাঁবুর সংকটে এখনো অনেক মানুষ খোলা আকাশের নিচে রাত কাটাচ্ছেন। এই অসহায় মানুষের পাশে আমরা আমাদের সাধ্য অনুযায়ী পাশে দাঁড়ানোর চেষ্টা করছি। আল্লাহ পাক এই মহতি উদ্যোগকে কবুল করুন।

উল্লেখ্য, সিরাজাম মুনিরা জামে মসজিদ এন্ড এডুকেশন সেন্টার বার্মিংহাম ইউ.কে ফিলিস্তিন, তুরস্ক, সিরিয়া, লেবানন, লিবিয়ার নির্যাতিত মুসলিম ও রোহিঙ্গা শরণার্থীসহ বিশ্বের বিভিন্ন দেশে মানবিক সহায়তা পৌঁছে দিয়েছে।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ