Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেশের সকল জেলায় শান্তি নিবাস স্থাপনের পরিকল্পনা রয়েছে : সমাজকল্যাণ মন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০২৩, ৬:৩৫ পিএম

সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, পর্যায়ক্রমে দেশের সকল জেলায় বৃদ্ধাশ্রম নামের পরিবর্তে একটি করে শান্তি নিবাস (প্রবীণ/প্রবীণা) স্থাপনের পরিকল্পনা সরকারের রয়েছে।

সরকারি দলের সদস্য আবুল কালাম আজাদের টেবিলে উপস্থাপিত লিখিত প্রশ্নের জবাবে মন্ত্রী একথা জানান।
মন্ত্রী আরো জানান, ‘সমাজকল্যাণ মন্ত্রণালয়াধীন সমাজসেবা অধিদফতর কর্তৃক সম্পূর্ণ জিওবি অর্থায়নে ৭৩৯৮.৯১ লাখ টাকা ব্যয়ে ২০২০ সালের জুলাই থেকে ২০২৩ সালের জুন মেয়াদকালে বাস্তবায়নের জন্য ৮টি সরকারি শিশু পরিবারে ২৫ শয্যা বিশিষ্ট শান্তি নিবাস স্থাপন’ শীর্ষক একটি প্রকল্প একনেকে অনুমোদিত হয়েছে যা চলমান রয়েছে।
প্রকল্পটির মাধ্যমে নিম্নবর্ণিত আটটি সরকারি শিশু পরিবারের অভ্যন্তরে ২৫ শয্যা বিশিষ্ট শান্তি নিবাস স্থাপন করা হবে, শান্তি নিবাস (প্রবীণা), শেখ রাসেল দুস্থ শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্র, টুংঙ্গিপাড়া, গোপালগঞ্জ; শান্তি নিবাস (প্রবীণা), সরকারি শিশু পরিবার, লালমনিরহাট সদর, লালমনিরহাট; শান্তি নিবাস (প্রবীণ), সরকারি শিশু পরিবার, শম্ভুগঞ্জ, ময়মনসিংহ; শান্তি নিবাস (প্রমীলা), সরকারি শিশু পরিবার, সুনামগঞ্জ সদর, সুনামগঞ্জ, শান্তি নিবাস (প্রবীণা), সরকারি শিশু পরিবার, মাইজদী, নোয়াখালী; শান্তি নিবাস (প্রবীণ), সরকারি শিশু পরিবার, বায়া, রাজশাহী; শান্তি নিবাস (প্রবীণ), সরকারি শিশু পরিবার, মহেশ্বরপাশা, খুলনা এবং শান্তি নিবাস (প্রবীণ), সরকারি শিশু পরিবার, সাগরদী, বরিশাল।
এসব প্রকল্পের ধারাবাহিকতায় পর্যায়ক্রমে দেশের সকল জেলায় একটি করে বৃদ্ধাশ্রম নামের পরিবর্তে শান্তি নিবাস (প্রবীণ/প্রবীণা) স্থাপন করার পরিকল্পনা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সমাজকল্যাণ মন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ