Inqilab Logo

রোববার, ০৩ মার্চ ২০২৪, ১৯ ফাল্গুন ১৪৩০, ২১ শাবান সানি ১৪৪৫ হিজরী

প্রধানমন্ত্রীর উদ্যোগকে কাজে লাগিয়ে জাতিকে শিক্ষিত করতে হবে- সমাজকল্যাণ মন্ত্রী

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২০, ৭:৪৬ পিএম

সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপি বলেছেন, সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠিকে অন্ধকার থেকে আলোর দিকে উত্তরনের জন্য শিক্ষকদের কাজ করতে হবে। দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষা ক্ষেত্রে পরিবর্তনের জন্য প্রতিটি মানুষকে শিক্ষিত করার লক্ষ্যে ব্যাপক উদ্যোগ গ্রহণ করেছেন। সেই উদ্যোগকে শিক্ষকদের কাজে লাগিয়ে দেশের মানুষকে শিক্ষিত করতে হবে, জাতিকে শিক্ষিত করতে হবে। আগামী দিনের প্রজন্ম যেন মানুষের মত মানুষ হিসেবে গড়ে উঠে সে লক্ষ্যে শিক্ষকদের উপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করতে হবে।

তিনি আজ বুধবার দুপুরে উন্মক্ত বিশ্ববিদ্যালয় রংপুর আঞ্চলিক কেন্দ্রে সমন্বয়কারী ও শিক্ষক-টিউটরদের সাথে মতবিনিময় ও প্রশিক্ষন কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে এসব কথা বলেন।

সমাজকল্যান মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে তলা বিহীন ঝুঁড়ি থেকে উপচে পড়া ঝুড়িতে পরিণত করেছে। তিনি সর্বক্ষেত্রে সফলতা এনেছেন। শিক্ষায় নব দিগন্তের উন্মোচন করেছেন। বঙ্গবন্ধুর সুমহান প্রত্যয় নিয়ে প্রধানমন্ত্রী দিন-রাত পরিশ্রম করে দেশের মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করে যাচ্ছেন।
উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম এ মাননানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোকসেদুর রহমান, আনিসুর রহমান আকন্দ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, উন্মুক্ত বিশ্ববিদ্যালয় রংপুর আঞ্চলিক কেন্দ্রের পরিচালক মোঃ ওয়াহিদুজ্জামান আহমেদ। মতবিনিময় ও কর্মশালায় রংপুর বিভাগের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৪ শতাধিক শিক্ষক অংশ নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ