Inqilab Logo

রোববার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০, ১৪ শাবান সানি ১৪৪৫ হিজরী

বিজয় দিবসের আগেই জয়ের মালা পরব -সমাজকল্যাণ মন্ত্রী

| প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিজয় দিবসের আগেই জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। মহান বিজয় দিবস পালন করব নির্বাচনী জয়ের মালা পরে। এবারের জাতীয় বিশেষ অর্থবহ করে তুলবে সরকার বলে জানিয়েছেন ওয়ার্কার্স পার্টির সভাপতি সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মেনন বলেন, নির্বাচনের তারিখ ঘোষণা করবে নির্বাচন কমিশন। এ বছরের শেষে জাতীয় নির্বাচন হওয়ার সাংবিধানিক বাধ্যবাধকতা রয়েছে। সরকারপ্রধানও নির্বাচন নিয়ে তার ব্যাখ্যা দিয়েছেন। সরকার এবং তার দল নির্বাচনের জন্য প্রস্তুত। সরকারের মধুলগ্নে বিষাদের সুর বেজেছিল। টিকে থাকাই চ্যালেঞ্জ যখন, তখন সুরে ছন্দপতন ঘটার আশঙ্কাই তীব্র হয়। তাই ঘটেছিল গত নির্বাচন ঘিরে। অভ্যন্তরীণ আর বিদেশি চাপে প্রায় টালমাটাল হয়ে পড়েছিল আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় সরকার। দাবি উঠেছিল ফের নির্বাচনের। সরকারে লোকজনও এমন প্রতিশ্রুতির কথা শুনিয়েছিল। গত ১২ জানুয়ারি জাতির উদ্দেশ্যে দেয়া ভাষণে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাও উন্নয়নের ফিরিস্তি দিয়েছেন। বছর শেষে নির্বাচন অনুষ্ঠিত হবে জানিয়ে বক্তব্যে উন্নয়নের কথাই নানাভাবে জানান দিয়েছেন তিনি। রাশেদ খান মেনন বলেন, উন্নয়নই আমাদের ভরসা। মানুষ উন্নয়নের রসদ পাচ্ছে। সরকার নাগরিকের আবেগ বুঝেই উন্নয়নের মহাসড়কে হাঁটছে। উন্নয়নের পথ ধরেই সরকার ফের ক্ষমতায় আসবে। ডিজিটাল বাংলাদেশে তথ্য প্রযুক্তিতে আমরা সক্ষমতা অর্জন করতে চলেছি বলে দাবি করলেন সমাজকল্যাণ মন্ত্রী। সমাজকল্যাণ মন্ত্রী মনে করেন, বর্তমান সরকার শহর থেকে গ্রামে সর্বত্র ডিজিটালের ছোঁয়া দিয়ে চলেছে। এখন বিদ্যালয়গুলোতে কম্পিউটার ল্যাব দেয়া হয়েছে। আমাদের দেশ তথ্যপ্রযুক্তিতে বিশ্বের অন্যন্য দেশের মতোই এগিয়ে চলছে। সকাল ১০টায় মতিঝিল সরকারি বালক উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০১৮ এর অনুষ্ঠানে সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন প্রতিযোগিতায় অংশ নেয়া বিদ্যালয়ের শিক্ষার্থী ও অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, বর্তমান সরকার শিক্ষার পরিবেশ উন্নত করেছে। এখন আমাদের শিশুরা বছরের শুরুতেই নতুন বই হাতে পাচ্ছে। শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে পাসের হার প্রায় শতভাগ। তথ্যপ্রযুক্তিতে বর্তমানে দেশ এগিয়ে চলেছে। অধিকাংশ বিদ্যালয়গুলোতে এখন কম্পিউটার ল্যাব হয়েছে, ডিজিটাল ক্লাসরুম হয়েছে। সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন এমপি বর্তমান সরকারের এই ডিজিটাল সেবা শিক্ষার সর্বস্তরে পৌঁছে দেয়ার কথা উল্লেখ করে আরো বলেন, বর্তমানে দেশের প্রত্যন্ত অঞ্চলের বিদ্যালয়েও ডিজিটাল সেবা পৌঁছে গেছে। এই সেবাকে যথার্থভাবে কাজে লাগাতে হবে। সমাজকল্যাণমন্ত্রী বর্তমান প্রজম্মকে মাত্রারিক্ত ফেসবুক চালনা থেকে বিরত থাকার আহŸান জানান। সমাজকল্যাণ মন্ত্রী বর্তমান যুবসমাজকে মাদকাসক্তের কবল থেকে মুক্ত থাকার নির্দেশনা প্রদান করেন। মন্ত্রী বলেন, ক্রীড়া ক্ষেত্রে বাংলাদেশ এখন অনেক দূর এগিয়ে গেছে। ক্রিকেটে বাংলাদেশ উচ্চতর অবস্থানে পৌঁছে গেছে। ফুটবলে বাংলাদেশের মেয়েরা চ্যাম্পিয়ন হচ্ছে। ময়মনসিংহের সুদূর কলসুন্দর গ্রামের মেয়েরা আজ ফুটবলে বাংলাদেশকে নেতৃত্ব দিচ্ছে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদফতরের পরিচালক জনাব ড. মো. অবদুুল মান্নান। সভাপতিত্ব করেন মতিঝিল সরকারি বালক উচ্চ বিদ্যায়ের প্রধান শিক্ষক সৈয়দ হাফিজুল ইসলাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সমাজকল্যাণ মন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ